বরিশালের সাংবাদিক মনির হত্যার বিচারের দাবিতে স্ত্রীর সংবাদ সম্মেলন – প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

নিজস্ব সংবাদদাতাঃ বরিশালের মুলাদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মনির হোসেনের হত্যাকারীদের ফাঁসির দাবিতে সোমবার বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন নিহত মনিরের স্ত্রী হামিদা বেগম।

লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, হত্যাকারীদের রক্ষার জন্য স্থানীয় প্রভাবশালী আব্দুল মালেক রাড়ী ও তার সহযোগীরা মরিয়া হয়ে উঠেছে। তিনি (মালেক) হামিদা বেগমকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে তাকেও মনিরের ন্যায় হত্যার হুমকি অব্যাহত রেখেছে। তার অব্যাহত হমকির মুখে নিজের জীবনের নিরাপত্তা ও সাংবাদিক মনিরের হত্যাকারীদের বিচার নিয়ে তিনি শংকিত হয়ে পরেছেন। তাই তিনি (হামিদা) প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রসাশনের উর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগীতা কামনা করেছেন।

বরিশাল প্রেসক্লাবের সাংবাদিক মাইনুল হাসান মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি আরো অভিযোগ করেন, আব্দুল মালেক রাড়ী তাকে (হামিদাকে) চ্যালেঞ্চ করে বলেছেন আগামি ৬ মাসের মধ্যে তিনি মামলার নথি গায়েব করে ফেলবেন। এদিকে সাংবাদিক মনির হত্যা মামলার ১ নং আসামি মোতালেব রাড়ীকে গ্রেফতারের ১৪ দিনের পর জেল থেকে জামিনে বের হওয়ার জনমনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রভাবশালী কর্তৃক হামিদা বেগমকে হুমকির ঘঁনায় থানায় সাধারন ডায়েরী করা হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যের একপর্যায়ে কান্নায় ভেঙ্গে পরেন হামিদা বেগম। কান্নাজড়িত কন্ঠে তিনি তার নিহত স্বামী মনির হোসেন হত্যাকারীদের ফাঁসির দাবিতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগীতা কামনা করেছেন। সংবাদ সম্মেলনে মনির হোসেনের দু’সন্তান মিনহা জামান এশা ও হত্যার পর জন্ম নেয়া পুত্র মুসাব ইবনে, মনিরের বড় ভাই মহিউদ্দিন আহম্মেদ মোশারেফ রাড়ী, ছোট ভাই জাকির হোসাইন, তার স্ত্রী রাশিদা বেগম, ভগ্নিপতি ইসমাইল মাষ্টার, মোঃ ঝিলাম মৃধা ও বোন সামসুন্নাহার রুবি উপস্থিত ছিলেন।