গৌরনদীতে আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতাদের সম্মুখেই দুর্ঘটনা

নিজস্ব সংবাদদাতা ॥ ধানক্ষেতে পরিনত হওয়া বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী উপজেলার বার্থী বাসষ্ট্যান্ড সংলগ্নস্থানে সোমবার দুপুরে আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতাদের সম্মুখেই এক মর্মান্তিক দূর্ঘটনায় একই পরিবারের ৫ জন আহত হয়েছে। গুরুতর আহতদের কেন্দ্রীয় নেতাদের গাড়িতে করে গৌরনদী হাসপাতালে ভর্তি করা হয়।

গৌরনদী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সোহেল রানা জানান, গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলা আওয়ামীলীগের সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের জন্য গতকাল সোমবার দুপুরে সড়কপথে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনিবার্হী কমিটির অন্যতম সদস্য ও জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ, আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম, আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, সাবেক ছাত্রনেতা ও স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সভাপতি পংঙ্কজ দেবনাথ-এর গাড়ি বহর গৌরনদীর বার্থী বাসষ্ট্যান্ড সংলগ্ন এলাকায় পৌঁছেন। এ সময় বিপরীতদিক থেকে আসা (বরিশাল থেকে ঢাকাগামী) প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-১৫-০৫৪৪) ওই এলাকার ধানক্ষেতে পরিনত হওয়া মহাসড়কের পাশ্ববর্তীস্থানের খাঁদে পরে দুর্ঘটনা কবলিত হয়। এতে প্রাইভেটকারে থাকা একই পরিবারের ৫জন আহত হয়। গুরুতর আহত রফিকুল ইসলাম তার স্ত্রী শারমিন আক্তার পুতুল, কন্যা সোনিয়া, বোন মনোয়ারা বেগম ও আনোয়ারা বেগমকে আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতাদের গাড়িতে করে গৌরনদী হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, সমুদ্র সৈকত কুয়াকাটাসহ দক্ষিণাঞ্চলের সাথে যোগাযোগের একমাত্র ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার ভূরঘাটা বাসষ্ট্যান্ড থেকে বরিশাল নতুল্লাবাদ পর্যন্ত প্রায় ৫০ কিলোমিটার মহাসড়ক দীর্ঘদিন থেকে ধানক্ষেতে পরিনত হওয়ায় প্রায় প্রতিনিয়তই এ মহাসড়কে ছোট-বড় অসংখ্য দূর্ঘটনা ঘটছে। অথচ মহাসড়কটি সংস্কারের জন্য কারো কোন মাথা ব্যাথা নেই। ফলে এ মহাসড়কে যাতায়াত করতে গিয়ে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।