ঢাকা একাদশকে ৬ উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ

উম্মে রুম্মান, বরিশাল ॥ বরিশাল নগরীর শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ষ্টেডিয়ামে শুরু হওয়া ওয়ালটন জাতীয় ক্রিকেট টুর্নামেন্ট এর বরিশাল ভেন্যুর গতকালের দ্বিতীয় দিনের খেলায়  ১৮৩ রানের টার্গেট নিয়ে স্বাগতীকদের বিরুদ্ধে ব্যাট করতে নেমে ঢাকা বিভাগ বেলা ১ টা পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৪০ রান বাগে নিতে সক্ষম হয়েছেন।

খেলায় দুই শক্তিধর বরিশাল বিভাগ একাদশ ও ঢাকা বিভাগ একাদশ অংশ নেয়। উভয় দলে জাতীয় ও ঢাকার নামীদামী ক্লাবের ক্রিকেটাররা অংশ নেয়। বরিশাল একাদশের অধিনায়কের দায়িত্ব পালন করেন সাবেক জাতীয় দলের ক্রিকেটার জাবেদ ওমর বেলিম। এছাড়া ঢাকা বিভাগ একাদশে শরিফ, হান্নান সরকারের মতো মেধাবী ও অভিজ্ঞ ক্রিকেটারও রয়েছে। ঢাকা একাদশের অধিনায়কের দায়িত্বে ছিলেন জাতীয় ক্রিকেটার হান্নান সরকার। এদিকে বরিশাল একাদশের ম্যানেজার শহিদুল ইসলাম মিলনের সাথে আলাপ করে জানাগেছে চার দিনের ম্যাচের হিসেব অনুযায়ী তার দল একটা ভাল অবস্থানে রয়েছে। তবে সামনের ম্যাচগুলোয় তার দল আরও ভাল খেলবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তবে তিনি আরও জানান যে, দলে শাহরিয়ার নাফিজ খেলতে পারলে দলের অবস্থান আরও মজবুত হত। স্বাগতিক বরিশাল একাদশের কোচ ছগির ও টুটান তার দল আগামী ম্যাচে আরো ভাল খেলার আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে দীর্ঘ ৬ বছর পর বরিশালে জাতীয় ক্রিকেট লীগ উপলক্ষে সংশি¬ষ্ট কর্তৃপক্ষ নানামুখী প্রচার প্রচারনা চালালেও আজও দর্শক সমাগম ছিল অতি সামান্য। টুর্নামেন্টের প্রতিটি খেলা দর্শকদের জন্য বিনা টিকিটে দেখার সু-ব্যবস্থা করলেও গ্যালারীর ১ দশমাংশও পরিপূর্ণ হয়নি। খেলা দেখতে আসা ক্রিকেট প্রেমীদের সাথে আলাপ করে জানাগেছে, উভয় দলে বড় বড় নামী-দামী ক্রিকেটার নেই বলে খেলা দেখতে ইচ্ছা হয় না। সংশি¬ষ্ট সূত্রে জানাগেছে বরিশালে ক্রিকেটকে আরও প্রাণবন্ত করার জন্য তাদের পক্ষ থেকে সব রকম পদক্ষেপ গ্রহণ করা হবে।