বিজয় দিবস উপলক্ষে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ে প্রস্তুতি সভা

শাহীন হাসান, বিশেষ প্রতিনিধি ॥ মহান বিজয় দিবস উপলক্ষে প্রস্তুতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক কার্যালয়ে। গতকাল বেলা ১১টায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এস.এম আরিফউর রহমান। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ শহীদুল ইসলাম, অতিরিক্ত বিভাগীয়  ম্যাজিস্ট্রেট মোঃ শহীদুল ইসলাম, বীর প্রতীক এবিএম মহিউদ্দীন মানিক, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোহাম্মদ হোসেন চৌধুরী। বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, মুক্তিযোদ্ধা এবং সরকারি কর্মকর্তাগণ মহান বিজয় দিবসকে সামনে রেখে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত  কর্মসূচী নেয়া হয়। এ উপলক্ষে কমিটি গঠন করা হয়। কাজের সৌন্দর্য বৃদ্ধির জন্য আলাদা কমিটি গঠন করা হয়।

সূর্যদয়ের সাথে সাথে তোসধ্বনীর মাধ্যমে দিনের কর্মসূচী শুরু করা হবে। পুস্পস্তবক অর্পন, জাতীয় পতাকা উত্তোলন, ছাত্র-ছাত্রীদের কুচকওয়াজ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, মসজিদ, মন্দির, গীর্জ্জায় বিশেষ প্রার্থনা ইত্যাদি কর্মসূচীর ঘোষণা করা হয়। নগরীর রাস্তাঘাট, পরিস্কার-পরিচ্ছন্ন রাখার জন্য সিটি কর্পোরেশনকে অনুরোধ জানানো হয়। পরিপাটি জাতীয় পতাকা উত্তোলনে নগরবাসীকে উৎসাহের জন্য বিজয় দিবসের ৩ দিন আগ থেকে মাইকিং করা হবে।

এ উপলক্ষে নগরীর বিভিন্ন সড়কে জাতীয় পতাকা উত্তোলন এবং সরকারি ভবনগুলোতে আলোক সজ্জার আয়োজন হবে। ঐ দিন বরিশালের ক্যাবল নেটওয়ার্কগুলোকে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শনি করার ঘোষণা দেয়া হয় এবং বিজয় দিবসের দিন কোন আপত্তি করে বিজ্ঞাপন প্রচার থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়।