আগৈলঝাড়ায় গলায় ফাঁস লাগিয়ে স্ত্রীকে হত্যার চেষ্টা

প্রবীর বিশ্বাস ননী, আগৈলঝাড়া ॥ কন্যা সন্তান জন্ম দেওয়া ও যৌতুকের দাবিতে বরিশালের আগৈলঝাড়ায় পিতার নির্দেশে পাষন্ড স্বামী স্ত্রীকে গলায় ফাঁস লাগিয়ে হত্যার চেষ্টা চালায় । অন্যান্য স্থানে একই দিন পৃথক সংঘাতে ১৫ জনের আহতের ঘটনা ঘটে ।

অভিযোগ, ও থানা সূত্রে জানা গেছে  উপজেলার বাকাল ইউনিয়নের কোদালধোয়া গ্রামের তপন সরকারের স্ত্রী  সীমা সরকার (২৭) পর পর ২ কন্যা সন্তান জন্ম দেওয়ায় প্রায়ই  তার উপর স্বামী ও পরিবারের লোকজন  শারীরিক নির্যাতন চালাত। বিয়ের সময়  সীমার দরিদ্র পিতা ৩০ হাজার টাকা  ও স্বর্নালংকার যৌতুক দিলেও বার বার তার স্বামী ও তার পিতা আরও যৌতুকের জন্য সীমাকে চাপ দিত । বৃহস্পতিবার দিবাগত রাতে সীমার শ্বশুর গৌরাঙ্গ সরকার তার বাবার বাড়ী থেকে আরও যৌতুক নিয়ে আসর জন্য চাপ দেয় অন্যথায় কন্যা সন্তান জন্ম দেওয়ায় তাকে ছেড়ে দেওয়ার কথা বলে । এ নিয়ে কথার কাটা কাটির একপর্যায়ে গৌরাঙ্গ সরকার সীমার স্বামী তপনকে নির্যাতনের নির্দেশ দিলে এলোপাথারী আঘাতে সীমা জ্ঞান হারিয়ে ফেললে  তার গলায় রসি বেধে ঘরের আড়ার সাথে  ঝুলানোর চেষ্টা করলে পার্শ্ববর্তী লোকজন টের পেয়ে মুমুর্ষ অবস্থায় সীমাকে উদ্ধার করে  হাসপাতালে নিয়ে আসে ।

অপর দিকে পূর্ব শত্র“তার জের ধরে বুধবার রাতে রাজিহার ইউনিয়নের পূর্ব গোয়াইল গ্রামের লক্ষ্মণ হালদারের পুত্র পাওয়ার টিলার চালক অশোক হালদার  পাওনা টাকা নিয়ে বাড়ী ফেরার পথে টেকের হাট ব্রীজের নিকট আসলে একই গ্রামের স্বপন বেপারী, সাধু ঢালী ও সন্তোষ বেপারী সহ ৫ /৬ জনের একটি দল অশোককে ধারালো অস্ত্র দিয়ে আহত করে সাথে থাকা নগদ অর্থ ছিনিয়ে নেয় । এছাড়া বাড়ীর জায়গার বিরোধ নিয়ে গতকাল  বাশাইল গ্রামে দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে আমিন উদ্দিন মোল্লা (৪৫) আক্কাস মোল্লা (৪০) জালাল মোল্লা (৩৫) জহুরুল (২২)  রবিউল (৪০) রাজ্জাক (৪৩)  রহিমা বেগম (৫০) তাজেল মোল্লা (৬০)  আহত হয় । অন্য দিকে পারিবারিক বিরোধ ও সম্পত্তির লোভে রাংতা গ্রামের আদম আলী (৩৮) কে তার সৎ ভাই মানিক ফকির বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে  হামলা চালিয়ে আহত করে । আহতদের আগৈলঝাড়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে ।