বিএনপি না বুঝেই ইভিএম’র বিরোধীতা করছে- প্রধান নির্বাচন কমিশনার

নিজস্ব সংবাদদাতাঃ প্রধান নির্বাচন কমিশনার এ.টি.এম শামসুল হুদা বলেছেন, বিএনপি না বুঝেই ইভিএম’র বিরোধীতা করছে। আমরা কমিশনের পক্ষ থেকে ইতোমধ্যে বিএনপির লিখিত আপত্তির জবাব দিয়েছি। ইতোমধ্যে যে কয়টি নির্বাচনে ইভিএম পরীক্ষামূলক ভাবে করা হয়েছে তাতে আমরা সফল হয়েছি। এ পদ্ধতির নির্বাচন হলে কারচুপির আর কোন সুযোগ থাকেনা। ইভিএম পদ্ধতিতেই হবে আগামী সংসদ নির্বাচন। সে লক্ষে ইতোমধ্যে সকল প্রস্ততি সম্পন্ন হয়েছে। আমাদের মেয়াদ শেষে যারা আসবে তারা এই পদ্ধতিতেই সকল নির্বাচন করবে।

এটিএম শামছুল হুদা আরো বলেন, কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচন ইভিএম পদ্ধতিতেই হবে। নির্বাচনে সেনা মোতায়েনের কোন প্রয়োজন নেই। নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনে সেনা বাহিনী চাওয়া কমিশনের ভুল সিদ্ধান্ত ছিল। তিনি আরো বলেন, জাতীয় পরিচয়পত্রের ভুলত্রুটি সংশোধনের জন্য আর ঢাকায় যেতে হবে না। আগামি জানুয়ারি মাস থেকে প্রতিটি উপজেলা নির্বাচন অফিস থেকে জনগন এ ধরনের সুযোগ সুবিধা পাবে। আজ মঙ্গলবার দুপুরে বরিশালের গৌরনদী উপজেলা সার্ভার স্টেশন পরিদর্শন কালে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে উল্লেখিত কথাগুলো বলেছেন।

এ সময় অন্যান্যদের মধ্যে গৌরনদী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শাহ আলম খান, উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন, গৌরনদী পৌরসভার মেয়র মোঃ হারিছুর রহমান হারিছ, উপজেলা ভাইসচেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা নির্বাচন অফিসার এনামুল হক স্বপন, গৌরনদী থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম, উপজেলা প্রকৌশলী মোঃ আনোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।