জিন্নাত আলী হত্যাকান্ড – বরিশালে সংবাদ সম্মেলন করতে পারেনি আসামির পরিবার

নিজস্ব সংবাদদাতাঃ মুক্তিযোদ্ধা ও স্কুল শিক্ষক জিন্নাত আলীর হত্যাকারীর ফাঁসির দাবিতে বুধবার বিক্ষোভ সমাবেশ, অবস্থান ধর্মঘট ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করা হয়েছে।

জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্টের জেলা নেতৃবৃন্দের বাঁধার মুখে মুক্তিযোদ্ধা শিক্ষক জিন্নাত আলীর হত্যা মামলার আসামি গ্রেফতারকৃত আরিফুর রহমান মিঠুর পরিবারের সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে। বরিশাল প্রেসক্লাবে বেলা ১২টায় এ সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিলো। বরিশাল প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক কাজী মিরাজ মাহমুদ বলেন, দুপুর ১২ টায় মিঠুর পরিবারের পূর্ব নির্ধারিত সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিলো। সে অনুযায়ী ক্লাবের সকল সদস্যদের নোটিশ দেয়া হয়েছিলো। সংবাদ সম্মেলন শুরু হওয়ার কিছু সময় পূর্বে জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্টের আহবায়ক অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুলের নেতৃত্বে সংগঠনের যুগ্ম আহবায়ক মোঃ মজিবুর রহমান ও মোঃ মোজ্জামেল হকসহ প্রায় ২৫/৩০ জন শিক্ষক কর্মচারীরা প্রেসক্লাবে আসেন। তারা আধাঘণ্টা প্রেসক্লাবে অবস্থান করে লিখিতভাবে প্রেসক্লাব কর্তৃপক্ষকে মিঠুর পরিবারের সংবাদ সম্মেলন করতে না দেয়ার জন্য আবেদন করেন। পরে তারা স্থানীয় মাইনুল হাসান সড়কের প্রবেশ দ্বারে অবস্থান নেন। এ কারনে মিঠুর পরিবার সংবাদ সম্মেলন করতে এসে ফিরে যায়।

বাংলাদেশ নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলন কমিটি বরিশাল জেলা শাখার উদ্যোগে বুধবার সকালে নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সম্মুখে বিক্ষোভ কর্মসূচীতে সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক রাবেয়া বেগম। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মোঃ আক্কাস হোসেন, ডাঃ মিজানুর রহমান, এডভোকেট শান্তি রঞ্জন দাস, রনজিত দত্ত, শুভঙ্কর চক্রবর্তী ও নারী নেত্রী নিগার সুলতানা হনুফা প্রমুখ। বক্তারা মুক্তিযোদ্ধা ও স্কুল শিক্ষক জিন্নাত আলী হত্যার মূল ঘাতকের ফাঁসির দাবি করেন। এছাড়াও জিন্নাত আলী হত্যা মামলাটি জেলার চাঞ্চল্যকর মামলা হিসেবে চিহ্নিত করা ও ঘাতকের ফাঁসির দাবিতে নেতৃবৃন্দরা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন।