বরিশালে আওয়ামীলীগের রাজনীতিতে নতুন মুখ সাদেক আব্দুল্লাহ

নিজস্ব সংবাদদাতা ॥ পার্বত্য শান্তি চুক্তির ১৪ বছর পূর্তি উপলক্ষে বরিশাল নগরীতে বের হওয়া বর্নাঢ্য আনন্দ মিছিলে অংশগ্রহন করা হাজার-হাজার আওয়ামীলীগ নেতা-কর্মীদের মাঝে ছিল প্রান চাঞ্চল্য। বিশেষ করে শান্তি চুক্তির প্রনেতা, কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ, ও বরিশাল জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র পুত্র সাদেক আবদুল্লাহর অংশগ্রহনে রাজপথে আনন্দ মিছিলে অংশগ্রহন করা দলীয় নেতা-কর্মীরা আরো আনন্দিত হন। এরমধ্য দিয়ে আগামীর দিনগুলোতে নতুন মুখ সাদেক আব্দুল্লাহর দক্ষিণাঞ্চলের আওয়ামীলীগের রাজনীতিতে আগমনের আভাস মিলেছে। গতকাল শুক্রবার সকাল ১০টা থেকে বরিশালের বিভিন্ন উপজেলা ও নগরীর সবকটি ওয়ার্ড থেকে মিছিল সহকারে নেতা-কর্মীরা নগরীর সোহেল চত্বরে মিলিত হন। আওয়ামীলীগের দলীয় কার্যালয় সংলগ্ন মঞ্চে মিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে সভাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগের সভাপতি ডাঃ মোখলেচুর রহমান।
 
এদিকে এবারে পার্বত্য শান্তি চুক্তির অনুষ্ঠানের এক মাস পূর্ব থেকেই বরিশাল নগরীর কালীবাড়ি রোডের বাসায় অবস্থান করছেন আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র পুত্র সাদেক আব্দুল্লাহ। তিনি প্রত্যহ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সাথে সময় দিচ্ছেন।

দলীয় নেতা-কর্মীদের মধ্য থেকেই গুঞ্জন উঠেছে, সাদেক আব্দুল্লাহ বরিশালের রাজনীতিতে পর্দাপন করতে যাচ্ছেন। শান্তি চুক্তির অনুষ্ঠানেরও অর্গানাইজের ভূমিকায় ছিলেন সাদেক আবদুল্লাহ। শান্তি চুক্তির পূর্তি অনুষ্ঠানে তার আগমনে নেতা-কর্মীদের মধ্য থেকেই আলোচনায় উঠে আসে সাদেক আবদুল্লাহ রাজনীতিতে আগমনের। সমাবেশে সাদেক আবদুল্লাহকে ফুলের শুভেচ্ছা জানিয়েছেন গৌরনদী পৌরসভার মেয়র ও যুবলীগ নেতা মোঃ হারিছুর রহমান হারিছ, ঝালকাঠির পৌর মেয়র ও আওয়ামীলীগ নেতা আফজাল হোসেনসহ আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা।