বরিশালের ৪৩টি প্রতিষ্ঠানের কাছে বিদ্যুত বিল বকেয়া আড়াই কোটি টাকা

এম. মিরাজ হোসেন, বরিশাল ॥ বরিশাল সিটি কর্পোরেশনসহ ৪৩টি প্রতিষ্ঠানের কাছে বকেয়া বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে ২ কোটি ৪০ লাখ ২০ হাজার ৯’শ ১৪ টাকা। তবে বিক্রয় ও বিতরন বিভাগের পাওনা রশিদে উল্লেখ রয়েছে একত্রে ৩টি প্রতিষ্ঠান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের কাছে মোট পাওনা রয়েছে ২ কোটি ১০ লাখ ৯৬ হাজার ৮’শ ৪২ টাকা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তিনটি প্রতিষ্ঠানের কাছে পাওনার এক তৃতীয়াংশ রয়েছে বিসিসি’র কাছে। গত মে পর্যন্ত ৫ মাসে তাদের দায় ছিল ১ কোটি ৭৭ লাখ ৬’শ ৪৪ টাকা। এরপর অন্য আরেকটি দায় হিসাবে দেখানো হয়েছে, এপ্রিল মাস পর্যন্ত ১ কোটি ৯২ লাখ ৪০ হাজার ৯০ টাকা। এতে করে ২০১১ পূর্ণ বছরে সবমিলিয়ে পাওনার পরিমান দাঁড়াবে প্রায় ৪ কোটি টাকা। এ বিষয়ে ওয়েষ্ট পাওয়ার জোনের নির্বাহী প্রকৌশলী সাহাগীর হোসেন বলেন, বিসিসি থেকে উল্লেখিত বকেয়া বিল পাওয়া গেলে বরিশালে বিদ্যুৎ বিভাগের অনেকটা উন্নতী করা যাবে।

ওয়েষ্ট জোনের বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ না করার ব্যাপারে বিসিসি’র বিদ্যুৎ বিভাগের সহকারী প্রকৌশলী কাজী মনিরুজ্জামান স্বপনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তারা ওই কোম্পানীর কাছে যে টাকা পাবে সে থেকে সমন্বয় করলে এই অংকের পরিমাণ অনেকটা কমে আসবে। এর আগেও মজিবর রহমান সরোয়ার মেয়র থাকাকালীন সময়ে প্রায় ৭ কোটি টাকার বিদ্যুৎ বিল পাওনা হয়েছিল। তাও ওইভাবে সমন্বয় করা হয়। তিনি আরো বলেন, ওয়েষ্ট জোন যে পরিমাণ বিল সাবমিট করে তা থেকে পরিশোধের বেলায় সবকিছু মিলিয়ে এক তৃতীয়াংশে নেমে আসে।