জমিজমা সংক্রান্ত বিরোধের জের – ভূরঘাটায় মা-মেয়েকে পিটিয়ে আহত

গৌরনদী সংবাদদাতা ॥ বরিশালের গৌরনদী উপজেলার ভূরঘাটা গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরধরে শনিবার সকালে প্রতিপক্ষের লোকজনে মা ও মেয়েকে পিটিয়ে গুরুতর আহত করেছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

ওই গ্রামের মৃত জব্বার হাওলাদারের পুত্র রুহুল আমীন হাওলাদার অভিযোগ করেন, তার পিতা জীবিত থাকা অবস্থায় তার কাছ থেকে পানের বরজ নির্মানের জন্য ২২ শতক সম্পত্তি ৪ বছরের জন্য লিজ নেয় একই এলাকার তৎকালীন ইউপি সদস্য কামাল ফকির। লিজ নেয়া সম্পত্তির ৪ বছরের মেয়াদ শেষ হওয়ার পরে জমির দখল ছেড়ে দেয়ায় জন্য জব্বার হাওলাদার বিভিন্ন সময় কামাল ফকিরকে চাপ প্রয়োগ করেন। দখল না ছেড়ে কামাল ফকির তাকে (জব্বার হাওলাদারকে) শারিরিক নির্যাতন করে।

অভিযোগে আরো জানা গেছে, জব্বার হাওলাদারের মৃত্যুর পর জমির দখল বুঝে নেয়ার জন্য বিভিন্ন সময় তার (জব্বারের) পরিবারের লোকজন কামাল ফকিরকে চাপ প্রয়োগ করেন। এতে সে (কামাল ফকির) ক্ষিপ্ত হয়ে দখল না ছেড়ে উল্টো জব্বারের পরিবারের সদস্যদের বিরুদ্ধে বরিশাল আদালতে দেওয়ানী মামলা দায়ের করেন। এ নিয়ে সম্প্রতি সময়ে গৌরনদী থানায় সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে লিজকৃত সম্পত্তি ছেড়ে দেয়ার সিদ্ধান্ত হলেও কামাল ফকির সম্পত্তি না ছেড়ে বিভিন্ন ধরনের তালবাহানা শুরু করে। এ নিয়ে শনিবার সকালে জব্বার হাওলাদারের স্ত্রী পারুল বেগমের সাথে কামাল ফকির গংদের বাকবিতন্ডা বাঁধে। একপর্যায়ে কামাল ফকির তার ভাই কালাই ফকির, বাদশা ফকির, ভাতিজা বাবু ফকির হামলা চালিয়ে বিধবা পারুল বেগম ও তার কন্যা রেশমা বেগমকে পিটিয়ে গুরুতর আহত করে। স্থানীয়রা আহত মা ও মেয়েকে গৌরনদী হাসপাতালে ভর্তি করেছেন। এ ব্যাপারে গৌরনদী থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।