শাবিতে দুই শিক্ষার্থী হত্যার সাথে জড়িতদের অবিলম্বে শাস্তি প্রদানের দাবি

রিয়াজ উদ্দিন, শাবি: শনিবার সকাল ১০ টায় জাতীয় ছাত্রদল শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার কমিটি বৈঠক অনুষ্ঠিত হয়। সাধারণ সম্পাদক যোগেশ দাসের পরিচালনায় উক্ত বৈঠকের সভাপতিত্ব করেন শাখা সভাপতি রিয়াজ মোহাম্মদ খান। বৈঠকের শুরুতেই বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষাথীর অনাকাঙ্খিত মৃত্যুতে নিন্দা প্রকাশ করে এবং অবিলম্বে দায়ি ব্যাক্তিদের শাস্তির দাবী জানিয়ে শোক প্রস্তাব করা হয় এবং দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভায় সাধারণ সম্পাদক তার সম্পাদকীয় রিপোর্ট উপস্থাপন করেন এবং আগামী ২০ ডিসেম্বর জাতীয় ছ্ত্রাদল শাবিপ্রবি শাখার ১০ম কাউন্সিলকে সফল করার লক্ষ্যে কাউন্সিল প্রস্তুতি কমিটির আহবায়ক প্রদীপ দত্ত কাজের অগ্রগতির রির্পোট প্রদান করেন।

সভাপতি তার বক্তব্যে বলেন, শাবিপ্রবিতে দুই শিক্ষার্থীর অনাকাঙ্খিত মৃত্যুর জন্য দায়ী হচ্ছে দেশের আইন-শৃংখলার চরম অবনতি এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও সংশ্লিষ্ট প্রশাসনের উদাশীনতা। দেশের আইন শৃংখলার অবনতির ফলে বাড়ছে গুপ্ত হত্যা। অন্যদিকে তথাকতিত ক্রসফায়ার এনকাউন্টার ও বন্দুক যুদ্ধের নামে বিনা বিচারে হত্যা করা হচ্ছে হাজার হাজার মানুষকে। এতে করে ছাত্রসমাজসহ সাধারণ জনগণের জীবন হুমকির সম্মুখিন হয়ে পড়েছে। শাবিপ্রবির এই ঘটনাও এর থেকে বিচ্ছিন্ন নয়। তাই বৈঠক থেকে বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের আইন শৃংখলার উন্নতিসাধন এবং জনগণের জানমালের নিরাপত্তার জোর দাবি জানানো হয়।

এছাড়াও ১০ম কাউন্সিলকে সফল করার লক্ষ্যে  বৈঠকে সুচিন্তিত মতামত ব্যক্ত করেন জাতীয় ছাত্রদল শাবিপ্রবি শাখার সহ-সভাপতি প্রদীপ দত্ত, সহ সাধারণ সম্পাদক সৈকত শুভ ও মিঠুন গোস¦ামী, সাংগঠনিক সম্পাদক অনিক দাস, পাঠচক্র সম্পাদক জাহিদ হাসান, সাহিত্য সম্পাদক বিপ্লব কুমার দাস, অর্থ সম্পাদক কংকন দাস, দপ্তর সম্পাদক আক্তার হোসেন, প্রচার সম্পাদক এস আর সজীব, সদস্য মাইকেল দান্ধালী।