বন্ধু মিডিয়া ফেলোশিপ পেলেন সাংবাদিক শাহিন

নিজস্ব সংবাদদাতা ॥ যৌন, সংখ্যালঘুদের ওপর গবেষনাপত্র তৈরী ও প্রতিবেদন প্রকাশ করে ইউনেসকো ঘোষিত মিডিয়া ফেলোশিপ পেয়েছেন বরিশালের বিশিস্ট সাংবাদিক আকতার ফারুক শাহিন। ঢাকার আইডিবি মিলনায়তনে তার হাতে এই ফেলোশিপের সনদ তুলে দেন মানবাধিকার নেত্রী ব্যারিস্টার সারা হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, যৌন সংখ্যালঘু গবেষক ড. শরফুল ইসলাম ববী, ইউনেস্কো ফেলোশিপ কার্যক্রমের সহায়ক প্রতিষ্ঠান বন্ধু ওয়েল ফাউন্ডেশনের চেয়ারপার্সন আনিসুল ইসলাম হিরো, নির্বাহী পরিচালক সালেহ আহমেদ এবং পুরো আয়োজনের সমন্বয়ক বাংলাদেশ সংবাদ সংস্থার বিশেষ প্রতিনিধি সাইফুল ইসলাম শামীম। ব্যাপক ভিত্তিক প্রচারের মাধ্যমে সারাদেশ থেকে বাছাই করা ৮জন সিনিয়র সাংবাদিককে এই ফেলোশিপ প্রদান করা হয়। এরা সবাই এমএসএম, হিজরাসহ যৌন সংখ্যালঘুদের বিভিন্ন বিষয় নিয়ে গবেষনা করেন।

৮ ফেলোর মধ্যে সেরা ফেলো হিসেবে এক্সপোজার ভিজিটে বিদেশ ভ্রমনের সুযোগ পেয়েছেন একমাত্র বরিশালের সাংবাদিক আকতার ফারুক শাহিন। তাকে বিশ্বের বেশ কয়েকটি দেশ ভ্রমন করাবে ইউনেস্কো এবং বন্ধু ওয়েল ফেয়ার ফাউন্ডেশন। আকতার ফারুক শাহিন দৈনিক যুগান্তরের বরিশাল ব্যুরো প্রধান ও এনটিভির স্টাফ রির্পোটার।