জাতীয়

৩০০ শিক্ষার্থীকে শেরে বাংলা স্মৃতি বৃত্তি প্রদান

বরিশাল বিভাগ কল্যাণ সংস্হা পরিচালিত শেরে বাংলা স্মৃতি বৃত্তি প্রদান শনিবার দিলকুশাস্হ রাজউক মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির এবং বিশেষ অতিথি ছিলেন মোঃ ইউনুসুর রহমান, সিনিয়র সচিব (সদ্য অবসরপ্রাপ্ত), অর্থ মন্ত্রণালয়।

বরিশাল বিভাগ কল্যাণ সংস্থার সভাপতি ও বাংলাদেশ  কৃষি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন বরিশাল বিভাগ কল্যাণ সংস্থার উপদেস্টা ও সাবেক সচিব এ কে এম শামসুদ্দীন ও সাবেক অতিঃ সচিব এ এস মাহমুদ, সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম এবং শেরে বাংলা স্মৃতি বৃত্তি প্রদান কমিটির আহ্বায়ক ড. এম. কামাল উদ্দীন জসীম।

অনুষ্ঠানে ঢাকা অঞ্চলের ১০৯ জন শিক্ষার্থীকে নগদ অর্থ ও সনদপত্র প্রদান করা হয় । প্রধান অতিথির বক্তব্যে  ফজলে কবির বলেন এ ভূখণ্ডের মানুষের শিক্ষার উন্নয়নে অবিভক্ত বাংলার প্রধানমন্ত্রী শেরে বাংলা এ কে ফজলুল হকের অবদান অনস্বীকার্য। তিনি এ দেশের মানুষের ভাগ্য উন্নয়নে আজীবন কাজ করেছেন। তিনি আজ আমাদের প্রেরণা। তিনি বলেন, শেরে বাংলা ছিলেন আপামর মানুষের বন্ধু।

দীর্ঘ দু’দশক যাবত এ সংস্হা বৃত্তি প্রদান কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এ বছর মোট ৩০০ শিক্ষার্থী বৃত্তি লাভ করেছে। তন্মধ্যে সম্মিলিত মেধায় বৃত্তি পেয়েছে ৩৪ জন, ট্যালেন্টপুলে ঢাকা ও বরিশাল বিভাগে মোট ৬৫ জন এবং সাধারণ মেধাবৃত্তি পেয়েছে ২০১ জন শিক্ষার্থী।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...