বরিশাল রুটে লঞ্চ ভাড়া বেড়েছে শতকরা ২০ ভাগ

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশাল-ঢাকা রুটের লঞ্চের ভাড়া বাড়ানো হয়েছে। গত বুধবার (৪ জানুয়ারি) ঢাকায় বিআইডব্লিউটিএ ও লঞ্চ মালিকদের সাথে বৈঠকে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত অনুযায়ী লঞ্চের ভাড়া শতকরা ২০ ভাগ বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির নির্বাহী সদস্য সাইদুর রহমান রিন্টু। এ সিদ্ধান্ত কার্যকর করার জন্য মন্ত্রনালয়ে অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। অনুমোদন হলে এই বর্ধিত ভাড়া কার্যকর করা হবে।

সাইদুর রহমান রিন্টু বলেন, বুধবার বিকেল ৩টায় এই সভা হয়েছে। সেখানে ঢাকা-বরিশাল রুটের লঞ্চে ডেকের ভাড়া নির্ধারণ হয়েছে ২৪০ টাকা। কেবিনের ভাড়া হবে ডেকের ভাড়ার চারগুন। সে হিসেবে সিঙ্গেল কেবিন ৯৬০ টাকা আর ডাবল কেবিন ১৯২০ টাকা। সাইদুর রহমান রিন্টু আরো বলেন, তিন দফায় প্রতি তেলের দাম প্রতি ব্যারেলে ৩ হাজার টাকা বৃদ্ধি পেয়েছে। এ কারনে বরিশাল-ঢাকা রুটে তার মালিকানাধীন সুন্দরবন লঞ্চের আসা যাওয়ায় ৭৫ থেকে ৮০ হাজার টাকা বেশি ব্যয় বেড়েছে। তাই ভাড়া বৃদ্ধি করা হয়েছে। এছাড়াও ভাড়া বৃদ্ধির জন্য তাদের শতকরা ৪০ ভাগ বৃদ্ধির দাবি ছিলো। কিন্তু ভাড়া বাড়ানো হয়েছে ২০ ভাগ।

সভায় লঞ্চ মালিক সমিতির নেতৃবৃন্দ বিআইডব্লিউটিএ-এর চেয়্যারম্যান ও সচিবসহ অন্যান্য সদস্যদের উপস্থিতিতে অভ্যন্তরীন রুটের লঞ্চের সর্বনিম্ন ভাড়া ১৬ টাকা করা হয়েছে। প্রতি একশ কিলোমিটারের ভাড়া দেড় টাকা এবং এর পরে ১ টাকা ২০ পয়সা নির্ধারন করা হয়েছে।