যুদ্ধাপরাধীদের বিচার বিলম্বিত হচ্ছে -ড. আবুল বারকাত

নিজস্ব সংবাদদাতা ॥ জনতা ব্যাংকের চেয়ারম্যান ও প্রখ্যাত অর্থনীতিবীদ অধ্যাপক ড. আবুল বারকাত বলেছেন, যুদ্ধাপরাধীদের বিচার বিলম্বিত হচ্ছে। বাংলার জনগন খুব শীঘ্রই চিহ্নিত যুদ্ধাপরাধীদের বিচারের রায় কার্যকর করার জন্য দাবি তুলেছে। তিনি আরো বলেন, আমরা গরীব বলে বিদেশী ঋণদাতাদের ক্ষমতার দম্ভ (মাতুব্বরী) বেড়েছে। ঋণদানের ক্ষেত্রে তারা নানা শর্ত জুড়ে দিচ্ছে। এ কারনে বিদেশী ঋণের হার দশ ভাগ কমেছে। তিনি বিশ্ব মন্দার কথা উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে ইউরোপের তিনটি সম্পদশালী দেশ দেউলিয়া হয়ে গেছে। সে তুলনায় আমাদের প্রবৃদ্ধি অনেক বেড়েছে। বাংলাদেশ এক সময় জাহাজ ভাঙ্গার দেশ ছিলো, আর এখন জাহাজ তৈরির দেশে পরিনত হয়েছে। কৃষি ও শিল্পখাতে ব্যাপক উন্নয়ন হয়েছে, স্বাস্থ্য ও শিক্ষাখাতেও এসেছে সফলতা।

আজ বুধবার দুপুরে বরিশালের আগৈলঝাড়ায় জনতা ব্যাংকের ৮৭৪ তম শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উল্লেখিত কথাগুলো বলেছেন।

জনতা ব্যাংকের বরিশাল ও খুলনা অঞ্চলের জেনারেল ম্যানেজার মোঃ গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় উদ্বোধক ছিলেন জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ আলহাজ্ব¡ আবুল হাসানাত আব্দুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র এ্যাডভোকেট শওকত হোসেন হিরন, বরিশাল-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, জনতা ব্যাংকের পরিচালক এ্যাডভোকেট বলরাম পোদ্দার বাবলু, ডাঃ মোঃ আব্দুর রউফ সরদার, আলহাজ্ব এ.কে.এম শাহজাহান কামাল, ড. আর.এম দেবনাথ, সিইও এন্ড ম্যানেজিং ডাইরেক্টর আমিনুর রহমান, আগৈলঝাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মোর্তুজা খান, বানারীপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক, আগৈলঝাড়া উপজেলা নির্বাহী অফিসার দীপংকর বিশ্বাস, বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি সাইদুর রহমান রিন্টু। বক্তব্য রাখেন জনতা ব্যাংকের বরিশাল করর্পোরেট শাখার ডিজিএম আলতাফ হোসেন, ব্যবসায়ী বিমল মন্ডল প্রমুখ।