বিশ্ব ইজতেমায় সাত মুসল্লির মৃত্যু

নিজস্ব সংবাদদাতা ॥ বিভিন্ন জেলা থেকে টঙ্গীতে বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসা সাত মুসল্লির মৃত্যু হয়েছে। হৃদরোগে তাদের মৃত্যু হয়েছে বলে জানান টঙ্গী সরকারি হাসপাতালের আবাসিক চিকিৎসক ইসমাইল হোসেন সিরাজী।

এরা হলেন- সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার মামুদ গ্রামের হাবিবুর রহমান (৭০), চট্টগ্রামের সাতকানিয়ার কাগরিয়া গ্রামের নজীব উল্লাহ (৬০), ফেনীর মো. মোস্তফা (৬০), মাদারীপুরের রতন সরকার (৫০), হবিগঞ্জের আব্দুল গফুর (৫৫), কুষ্টিয়ার আলিম উদ্দিন (৪০) এবং নরসিংদীর রায়পুরা উপজেলার বালুয়াকান্দি গ্রামের আব্দুল জলিল (৫৫)।

বিশ্ব ইজতেমার মাসলাহাল জামাতের আমীর আদম আলী আজকের বাংলাকে বলেন, বৃহস্পতিবার রাতে অসুস্থ হয়ে পড়লে মো. মোস্তফাকে টঙ্গী হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা।

আর বাকি ছয়জনের মৃত্যু হয় বৃহস্পতিবার রাত ও শুক্রবার ভোরে ইজতেমা ময়দানে মুসলিল্লদের থাকার জন্য জেলাভিত্তিক নির্ধারিত খিত্তায়, বলেন তিনি।

শুক্রবার বাদ ফজর ও বাদ জু’মা তাদের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়েছে বলে জানান আদম আলী।

ফজরের নামাজের পর পাকিস্তানের হাজী আব্দুল ওয়াহাবের বয়ানের মধ্য দিয়ে তাবলিগ জামায়াতের সবচেয়ে বড় সম্মেলন বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয়। এতে অংশ নিচ্ছেন ৩২টি জেলার মুসল্লিরা।

বৃহস্পতিবার থেকেই দেশ-বিদেশের হাজার হাজার মুসল্লি জড়ো হতে শুরু করেন ইজতেমা ময়দানে। আখেরি মোনাজাতের মধ্য দিয়ে রোববার এ বিশ্ব সম্মেলনের প্রথম পর্ব শেষ হবে।
খবর : আজকের বাংলা