৭ ফেব্রুয়ারী সাবেক মেয়র কামালের দুর্নীতি মামলায় অভিযোগ গঠন

নিজস্ব সংবাদদাতা ॥ আগামী ৭ ফেব্র“য়ারী বরিশাল জেলা বিএনপি’র সভাপতি সাবেক মেয়র আহসান হাবিব কামালের বিরুদ্ধে দুদকের দায়েরকৃত দুর্নীতি মামলার অভিযোগ গঠন করা হবে। একই দিন মামলা থেকে অব্যহতি চেয়ে কামালের করা আবেদনের শুনানী অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার বরিশালের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম সলিমউল্লাহ এ নির্দেশ দেন।

মামলার অপর আসামী সাবেক নির্বাহী প্রকৌশলী মোঃ ইসহাক, প্রাক্তন সহকারী প্রকৌশলী বর্তমানে তত্ত্বাবধায়ক প্রকৌশলী খান মোহাম্মদ নুরুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী বর্তমানে সহকারী প্রকৌশলী মোহাম্মদ আব্দুস সাত্তার ও ঠিকাদার জাকির হোসেন আদালতে উপস্থিত ছিলেন। এ সময় সাবেক মেয়র কামাল মামলা থেকে অব্যহতি চেয়ে আদালতে আবেদন করেন। বিচারপতি এ বিষয়ে আগামী ৭ ফেব্র“য়ারী এবং একই সঙ্গে আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানীর দিন ধার্য করেন।

১৯৯৫ সালের ২ অক্টোবর থেকে ৯৬ সালের ২৭ মে পর্যন্ত টেলিফোন ক্যাবল বসানোর পর রাস্তা মেরামতের জন্য তৎকালীন পৌরসভা কর্তৃপক্ষকে ৩৯ লাখ ৫০ হাজার টাকা দেয় টিএন্ডটি। এর মধ্যে ১১ লাখ ৯৯ হাজার টাকার কাজ করে বাকী টাকা আসামীরা পরস্পর যোগসাজসে আত্মসাত করেন বলে দুদকের কাছে অভিযোগ জমা পড়ে।

এ ঘটনায় বরিশাল জেলা দুর্নীতি দমন অফিসার আবদুল বাসেত ২০০০ সালেল ১১ অক্টোবর মামলা দায়ের করেন। তদন্ত শেষে গত বছরের ১৯ জুলাই ৫ জনকে আসামী করে এ মামলার চার্জশীট দেয় দুদক।