অস্ত্রের মুখে প্রধান শিক্ষককে জিম্মি করে পদত্যাগপত্রে স্বাক্ষর আদায়ের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশালের উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়নে বাহেরঘাট মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনকে কেন্দ্র করে ওই স্কুলের প্রধান শিক্ষককে শারিরিক ভাবে লাঞ্চিত করা হয়েছে। একপর্যায়ে অস্ত্রের মুখে জিম্মি করে প্রধান শিক্ষকের পদ থেকে অব্যাহতিপত্র লিখে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে সোমবার দুপুরে। খবর পেয়ে উজিরপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আমিনুল ইসলাম ঘটনাস্থল থেকে প্রধান শিক্ষক দীন বন্ধু হালদারকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

প্রধান শিক্ষক দীন বন্ধু হালদার অভিযোগ করেন, বাহেরঘাট মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় একটি প্রভাবশালী মহল ম্যানেজিং কমিটির সভাপতির পদটি বাগিয়ে নেয়ার অপচেষ্টার লিপ্ত হয়ে পরে। তারই ধারাবাহিকতায় সোমবার দুপুরে ক্লাশ চলাকালীন সময় প্রভাবশালী খায়রুল বাসার, মনির ফকির, হুমায়ুন হাওলাদারসহ তাদের ১০/১২ জন সহযোগীরা প্রধান শিক্ষকের রুমে প্রবেশ করে অস্ত্রের মুখে জিম্মি করে প্রধান শিক্ষকের কাছ থেকে পদত্যাগ পত্রে স্বাক্ষর আদায় করে। এসময় প্রভাবশালীরা প্রধান শিক্ষককে শারিরিকভাবে লাঞ্চিত করে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে থেকে প্রধান শিক্ষককে উদ্ধার করে থানা নিয়ে আসেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে প্রভাবশালীরা সটকে পরে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, আগামী ২৭ জানুয়ারি ওই স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওই নির্বাচনে দু’জন মহিলা প্রার্থীসহ মোট ১৪ জন অভিভাবক সদস্য (প্রার্থী) মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী সাইফুল্লাহ ওয়ালিদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি শুনেছি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি উল্লেখ করেন।