মানুষ মানুষের জন্য – দিনমজুর শাহজালাল বাঁচতে চায় – সাহায্যের আবেদন

গৌরনদী ডটকম ॥ প্রিয় পাঠক, বরিশালের আগৈলঝাড়া উপজেলার উত্তর ভালুকশী গ্রামের দিনমজুর শাহজালাল ফকির (৪০)। ছয় সদস্যর সংসারে মাছ বিক্রি করেই পরিবার-পরিজন নিয়ে কোন একমতে সংসার চলছিলো তার। গত দু’বছর পূর্বে বরিশাল ইসলামিয়া হাসপাতালে তার শরীরের বিভিন্নস্থানের চারটি টিউমারের অপারেশন করা হয়। এরপর থেকেই সে (শাহজালাল) আরো অসুস্থ্য হয়ে পরেন। একপর্যায়ে তার ব্লাড ক্যান্সার রোগ ধরা পরে। রাজধানী ঢাকার মহাখালীস্থ জাতীয় ক্যান্সার হাসপাতালের চিকিৎসক ডাঃ রাব্বানীর অধীনে তিনি (শাহজালাল) চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসক জানিয়েছেন তাকে ১৩টি ক্যামো থেরাপি নিতে হবে। কিন্তু দীর্ঘদিন চিকিৎসা করাতে গিয়ে শাহজালাল তার বাবার রেখে যাওয়া সহয় সম্পত্তি বিক্রি করে আজ নিঃস্ব হয়ে পরেছেন। এরইমধ্যে ধারদেনা করে সে ছয়টি ক্যামো থেরাপি নিয়েছেন। অর্থাভাবে তার বাকিগুলো নেয়া সম্ভব হয়নি। আজ তিনি বিনাচিকিৎসায় শষ্যাশয়ী রয়েছেন। তাকে সুস্থ্য করে তুলতে হলে আরো সাতটি ক্যামো থেরাপি নেয়া জরুরি হয়ে পরেছে। কিন্তু প্রতিটি ক্যামো থেরাপিতে দশ হাজার টাকারও অধিক ব্যয় হয়। যা শাহজালালের অসহায় পরিবারের পক্ষে জোগাড় করা অসম্ভব হয়ে পরেছে। শাহজালালের অসুস্থ্যতার পর থেকে তার সংসারের অবস্থা খুবই নাজুক হয়ে পরেছে।

অসহায় ওই পরিবারের একমাত্র উপার্জনক্ষম শাহজালাল ফকিরকে বাঁচাতে তার পরিবারের সদস্যরা সমাজের মহানুভব সমাজপতি, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও সরকারের সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে হাত পেতেছেন।

সাহায্য পাঠাবার ঠিকানা-আব্দুল হক ঘরামী, সঞ্চয়ী হিসাব নং-১১২২৪, সোনালী ব্যাংক গৌরনদী শাখা, বরিশাল। যোগাযোগ- মোবাইল: ০১৮৩৪-১৩১৯৩২।