দেশের গনতন্ত্র ও গনতান্ত্রিক ধারাবাহিকতা ধ্বংস করতে মৌলবাদি শক্তি তৎপরতা বাড়িয়ে দিয়েছে- রাশেদ খান মেনন

কল্যাণ কুমার চন্দ, উজিরপুর ॥ বাংলাদেশের গনতন্ত্র ও গনতান্ত্রিক ধারাবাহিকতা ধংস করার জন্য মৌলবাদী সাম্প্রদায়িক শক্তি তাদের অপতৎপরতা বহুগুন বাড়িয়ে দিয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার নস্যাৎ করতে তাদের এই অপচেষ্টা এমনকি সম্প্রতি তারা সেনা বাহীনিকে ব্যবহার করে সরকার উৎখাতের অপচেষ্টা নিয়েছিল। এ ধরনের সকল ষড়যন্ত্র রুখতে অ-সাম্প্রদায়িক গনতান্ত্রিক সকল শ্রেনী পেশার মানুষকে ঐক্য বদ্ধ ও সংগঠিক থাকতে হবে।

আজ শনিবার সকালে উজিরপুরে বড়াকোঠা বি.কে মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক পুরষ্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতীথির বত্তৃতায় বাংলাদেশের ওয়াকার্স পার্টির সভাপতি ও শিক্ষা মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন (এম.পি.) একথা বলেন । মোঃ শাহআলম হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বত্তৃতা করেন ওয়াকার্স পার্টির কেন্দীয় নেতা অধ্যাপক নজরুল হক নীলু, বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড: বিমল কৃষ্ণ মজুমদার, সচীব আব্দুল মোতালেব হাওলাদার, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বাদল,পুলিশ সুপার দেবদাশ ভট্টাচার্য, উপজেলা নির্বাহী অফিসার দেবী চন্দ্র, এ্যাডভোকেট শাহ খসরুজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান সিমা রাণী শীল, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক এস. এম. জামাল হোসেন, প্রধান শিক্ষক আদম আলী হাওলাদার প্রমুখ।

দেশের শিক্ষা ব্যবস্থা প্রসংঙ্গে মেনন  বলেন শিক্ষাকে যুগউপযোগী করার জন্য শিক্ষানীতি প্রনয়ন সহ বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের এ সুযোগ গ্রহন করতে হবে। এজন্য প্রয়োজন শিক্ষা ক্ষেত্রে আরো অধিক মনোনিবেশ করা, এর পূর্বে তিনি লষ্করপুর, বড়াকোঠা বালিকা দাখিল মাদ্রাসা ও বড়াকোঠা মুক্তিযোদ্ধের ৯ নং সেক্টর কমান্ডার মেজর এম. এ জলিল পাঠাগার পরিদর্শন করেন এবং বাংলাদেশ যুবমৈত্রীর উজিরপুর উপজেলা নবগঠিত কমিটির নেতৃ বৃন্দরা ফুলেল শুভেচ্ছা জানান। ওইদিন বিকালে হারতা ইউনিয়নের কালবিলা মাধ্যমিক বিদ্যালয়ে অনুরুপ এক অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন মেনন, এসময় বিভিন্ন স্থানে তাকে ফুলেল সংবর্ধনা দেওয়া হয়।