আর্কাইভ

দুই হাজার কোটি টাকার দেশি বিনিয়োগ হুমকির মুখে : ফ্রিকোয়েন্সি পাচ্ছে ভারতের টেলিযোগাযোগ কোম্পানী

ভিওআইপি’র অবৈধ ব্যবহারের অভিযোগে বিটিআরসি গত মার্চ মাসে বন্ধ করে দেয়া পাঁচটি কোম্পানির (পিএসটিএন) লাইসেন্স চলতি মাসে বাতিল করেছে। এ পাঁচটি কোম্পানি হলোন্ধ রেঙ্কসটেল, পিপলসটেল, ঢাকাফোন, ন্যাশনাল টেলিফোন ও ওয়ার্ল্ডটেল। এ পাঁচটি অপারেটরের লাইসেন্স বাতিল করে দেয়ায় প্রায় দুই হাজার কোটি টাকার দেশী বিনিয়োগ সঙ্কটের মুখে পড়লেও সরকার সেদিকে নজর না দিয়ে এ ফিন্সকোয়েন্সি ভারতীয় একটি প্রতিষ্ঠানকে দিতে চাইছে।
পিএসটিএন লাইসেন্সগুলো যে বাতিল হতে যাচ্ছে, সে ব্যাপারে গত ২৪ মার্চ বিটিআরসি চেয়ারম্যান মেজর জিয়া আহমেদ সাংবাদিকদের বলেছিলেন, অভিযুক্ত অপারেটরদের শোকজ করা হয়েছে। তারা ‘সন্তোষজনক’ জবাব দিতে না পারলে তাদের লাইসেন্স বাতিল করা হবে।
ভিওআইপি’র অবৈধ ব্যবহারের অভিযোগে ১৫ মার্চ ঢাকাফোন, ১৭ মার্চ ওয়ার্ল্ডটেল, ১৯ মার্চ রেঙ্কসটেল, ২১ মার্চ পিপলসটেল এবং ২৩ মার্চ ন্যাশনাল ফোনের সব কার্যক্রম বন্ধ করে দেয় বিটিআরসি। এসব পিএসটিন’র সার্ভিস বন্ধ করা এবং ১২ মে লাইসেন্স বাতিল করা নিয়ে সরকারের সব মহল একমত না হলেও বিটিআরসি উর্দ্ধতন এক কর্মকর্তা এ ব্যাপারে সবচেয়ে বেশি আগ্রহী ছিলেন বলে বিভিন্ন সূত্র দাবি করেছে।

Source : ibnewsonline.com

আরও পড়ুন

Back to top button
Translate »