ডিজিটাল বাংলাদেশ গড়তে নতুন প্রজন্মই অগ্রনী ভূমিকা রাখবে -শিক্ষা মন্ত্রী নাহিদ

নিজস্ব সংবাদদাতা ॥ শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ-এমপি বলেছেন, প্রধানমন্ত্রীর ঘোষিত দিনবদলের সনদ ভিষন টুয়েন্টি টুয়েন্টি ওয়ান বাস্তবায়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে তরুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে। আধুনিক রাষ্ট্র গড়তে হলে তরুন প্রজন্মকে আধুনিক জ্ঞান অর্জন করতে হবে। নতুন প্রজন্মই হচ্ছে আমাদের সেই শক্তি, যারা আধুনিক জ্ঞান অর্জন করে প্রধানমন্ত্রীর ঘোষিত সেই আধুনিক বাংলাদেশ গড়ায় অগ্রনী ভূমিকা রাখবে। মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর আমরা কঠিন চ্যালেঞ্জিং-এর মধ্যে কাজ করছি। ইতোমধ্যে বর্তমান সরকার চ্যালেজিং-এ সফলতাও লাভ করেছে। অনেক বাঁধা বিপত্তির মাঝেও আমরা পহেলা জানুয়ারির মধ্যেই সকল শিক্ষার্থীকে বই পৌঁছে দিয়ে সফল হয়েছি। চ্যালেঞ্জিং-এর মধ্যেই কাজ করে আমরা নতুন প্রজন্মকে আরো নতুন কিছু দিতে চাই। তাই এই নতুন প্রজন্মের জন্য আমরা চাই আধুনিক ও বিশ্বমানের একটি শিক্ষা ব্যবস্থা। সে লক্ষ্য নিয়েই বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে প্রধানমন্ত্রীর স্বপ্নকে বাস্তবায়ন করতে সহযোগীতা করতে হবে। গতকাল মঙ্গলবার সকাল দশটায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের শুভ উদ্বোধন ও নবীন বরন অনুষ্ঠানে প্রধান অতিধির বক্তব্যে শিক্ষা মন্ত্রী উল্লেখিত কথাগুলো বলেছেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-অর রশিদ খানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত উদ্বোধনী আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্ল¬াহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর রশিদ, প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস। বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ইতিহাস বিদ মোঃ সিরাজ উদ্দিন আহমেদ, অধ্যক্ষ প্রফেসর মোঃ হানিফ, প্রফেসর ড. আক্তারুজ্জামান, বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার শওকত আকবর, জেলা প্রসাশক এস.এম আরিফ-উর-রহমান প্রমুখ।

এরপূর্বে নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বর থেকে শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ-এমপির নেতৃত্বে একটি আনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। অনুষ্ঠান শেষে শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বরিশাল বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসের ক্লাস রুম পরিদর্শন করেন। ওইদিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বিকেল তিনটায় বরিশাল নগরীর জগদীশ সারস্বত গার্লস স্কুল এ্যান্ড কলেজে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।