গৌরনদীতে ভাইদের ফাঁসাতে বৃদ্ধ পিতাকে হত্যার উদ্দেশ্যে অপহরনের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা ॥ জমিজমা নিয়ে বিরোধের জের ধরে সহদর ও সৎভাইদের ফাঁসাতে বৃদ্ধ পিতাকে হত্যার উদ্দেশ্যে অপহরন করে নেয়ার সময় এলাকাবাসি নির্জন জঙ্গল থেকে অপহৃতা বৃদ্ধ খালেক হাওলাদারকে (৮১) উদ্ধার করেছে। এসময় অপহরনকারীরা পালিয়ে যেতে সক্ষম হয়। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকেলে বরিশালের গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নের প্রত্যন্ত আধুনা গ্রামে।

শুক্রবার সরেজমিনে বৃদ্ধ আব্দুল খালেক হাওলাদার জানান, তিনি গত বছরের ৫ মে তার ৯১ শতক সম্পত্তি তার প্রথম স্ত্রীর সন্তান ইউসুফ হাওলাদার, কালাম, জামাল ও ছোট স্ত্রীর সন্তান কামাল হাওলাদারের নামে দলিল করে দিয়েছেন। এ সংবাদে তার ছোট স্ত্রী রোকেয়া বেগম ও পুত্র ইউনুস হাওলাদার ক্ষিপ্ত হয়। তারা নানা নাটকীয়তার পর ইউসুফ, কালাম, জামাল ও কামালকে ফাঁসাতে বৃদ্ধ খালেককে হত্যার উদ্দেশ্যে গত বৃহস্পতিবার বিকেলে অপহরন করে। গোপন সংবাদের ভিত্তিতে এখবর জানতে পেরে ইউসুফ ও তার অন্যান্য ভাইয়েরা এলাকাবাসির সহায়তায় নির্জন জঙ্গল থেকে বৃদ্ধ খালেক হাওলাদারকে উদ্ধার করে। এসময় অপহরকারী ইউনুস, রোকেয়া ও স্থানীয় হাচান হাওলাদার পালিয়ে যেতে সক্ষম হয়।

বর্তমানে বৃদ্ধ খালেক তার পুত্র ইউসুফের বাড়িতে আশ্রয় নিয়েছেন। বৃদ্ধ খালেক ও তার পুত্র ইউসুফ হাওলাদার অভিযোগ করেন, শরিকল তদন্ত কেন্দ্রের এস.আই মতিয়ার রহমান ইউনুস গংদের পক্ষালম্বন করে মোবাইল ফোনে বৃদ্ধ খালেককে বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ দেখে নেয়ার হুমকি প্রর্দশন করেন। এস.আইর হুমকির মুখে তারা এখন চরম আতংকে রয়েছেন। এ ব্যাপারে তারা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।