বরিশালে চারদলীয় জোটের গণমিছিল

নিজস্ব সংবাদদাতা ॥ কোন বাঁধা ছাড়াই সোমবার বরিশালে প্রকাশ্যে সভা ও মিছিলে অংশ নিয়েছে জামায়াত ও শিবিরের নেতা-কর্মীরা। ব্যানার-ফেষ্টুন ছাড়াও যুদ্ধাপরাধের অভিযোগে অভিযুক্ত গোলাম আযমের ছবি ছিলো গণমিছিলে অংশ নেয়া জামায়াত শিবির নেতা-কর্মীদের হাতে। গণমিছিলে গোলাম আযমের ছবি নিয়ে অংশ নেয়ায় পুলিশ এক শিবির কর্মীকে আটক করেছে। বরিশাল সদর আসনের এমপি কেন্দ্রীয় বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপির সভাপতি এ্যাডভোকেট মজিবর রহসান সরওয়ারের নেতৃত্বে চারদলীয় জোটের ব্যানারে সোমবার বেলা সাড়ে ১১টায় বরিশাল নগরীর অশ্বিনী কুমার হল চত্বর থেকে গণমিছিল শুরু করা হয়।

গণমিছিল শুরু পূর্বে অনুষ্ঠিত সমাবেশে মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বিএনপির (উত্তর) সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ-এমপি, সাধারন সম্পাদক অধ্যাপক আকন কুদ্দুসুর রহমান, মহানগর বিএনপির সাধারন সম্পাদক কামরুল আহসান শাহিন, সাবেক এমপি মোশাররফ হোসেন মঙ্গু ও আবুল হোসেন খান, বিএনপি নেতা এবায়দুল হক চাঁন, মহানগর জামায়াতের সেক্রেটারী আমিনুল ইসলাম খসরু, মাওলানা হাবিবুর রহমান প্রমুখ।

একইদিন দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে বিকেল ৪টায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে গণমিছিল বের করা হয়। মিছিল শুরুর আগে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির সভাপতি আহসান হাবিব কামাল, সাধারন সম্পাদক বিলকিস জাহান শিরিন প্রমুখ।