বরিশাল মহানগর আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা ॥ মহানগর আওয়ামীলীগের নিস্কৃয় ও সক্রিয় নেতা-কর্মিদের তালিকা তৈরি করার নির্দেশ দেয়া হয়েছে। একই সাথে শৃলা বিরোধী কর্মকান্ডের জন্য নগরীর ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি বাতিল করে দেয়া হয়েছে। গত সোমবার সন্ধ্যায় সার্কিট হাউজ মিলনায়তনে অনুষ্ঠিত মহানগর আ’লীগের বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। পাশাপাশি ২৮ ফেব্র“য়ারীরমধ্যে প্রতিটি ওয়ার্ডে কর্মি সন্মেলন ও সদস্য সংগ্রহ সম্পূন্ন করার তাগিদও দেয়া হয়েছে।

সভায় সিটি মেয়র ও মহানগর আ’লীগের আহবায়ক এ্যাড. শওকত হোসেন হিরন বলেন, যুদ্ধপরাধী ও মানবতা বিরোধীদের বিচার কার্যক্রম বিঘিœত করার ল্য নিয়ে দেশ জুড়ে বিরোধী দল নৈরাজ্য সৃষ্টি করছে। তিনি বলেন, সকল পর্যায়ে সাংগঠনিক কার্যক্রম বৃদ্ধির মাধ্যমে দলকে শক্তিশালী করতে হবে। না হলে বিরোধী দলকে মোকাবেলা করা কঠিন হয়ে পড়বে। বর্ধিত এ সভায় সংগঠন বিরোধী কার্যকলাপের অভিযোগে ৫ নং ওয়ার্ড আ’লীগের কমিটি বাতিল করা হয়েছে। শিঘ্রই এ ওয়ার্ডে একটি আহবায়ক কমিটি গঠন করা হবে। এছাড়া ৩০ দিনের মধ্যে মহানগরের আওতাধীন সদস্য নবায়ন ও সদস্য সংগ্রহ কার্যক্রম শেষ করে দলীয় কার্যালয়ে জমা দানের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন মহানগর আ’লীগের যুগ্ম আহবায়ক এ্যাড. আফজালুল করিম, এ্যাড. এ কে এম জাহাঙ্গির, এ্যাড. কেডিএস আহাম্মেদ কবির, এ্যাড. লস্কর নূরুল হক, এ্যাড. আনিচ উদ্দিন শহীদ, এ্যাড. মজিবর রহমান, গোলাম মাহবুব নশু, ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর আখতারুজ্জামান হিরু,  মহানগর মহিলা আ’লীগের সাধারন সম্পাদক কোহিনূর বেগম, মহানগর শ্রমীক লীগের যুগ্নআহবায়ক পরিমল চন্দ্র, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হাসান খান মামুন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আজিজুর রহমান শাহিন, মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিন, ১৪ নং ওয়ার্ড আ’লীগ সভাপতি মেজবাহ উদ্দিন দিপু, ৭ নং ওয়ার্ড সম্পাদক হুমায়ুন কবির ও ৩ নং ওয়ার্ড সাধারন সম্পাদক ফিরোজ মাহমুদ খান প্রমুখ।