২৫ ফেব্রুয়ারিকে রাষ্ট্রীয় শোক দিবস ঘোষণা করা হোক -লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান

খোন্দকার কাওছার হোসেন ॥ মর্মান্তিক পিলখানা হত্যাকান্ডের দিন ২৫ ফেব্রুয়ারিকে রাষ্ট্রীয় শোক দিবস পালনের দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান। বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে কল্যাণ পার্টি আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিমের সভাপতিত্বে এ মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী ঐক্যজেটের মহাসচিব আব্দুল লতিফ নেজামী, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, এনপিপির চেয়ারম্যান শেখ শওকত হোসেন নীলু, সাধারণ সম্পাদক ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ ন্যাপর চেয়ারম্যান জেবেল রহমান গানি, মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের চেয়ারম্যান শায়েখ আব্দুল মবিন, মহাসচিব মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তজা, সাধারণ সম্পাদক আলমগীর মজুমদার, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, জাহাঙ্গীর আলম প্রধান, বাংলাদেশ মুসলিম লীগের নির্বাহী সভাপতি এ এইচ এম কামরুজ্জামান খান, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান এডভোকেট আব্দুল মবিন, সাধারণ সম্পাদক এম এ রশিদ প্রধান কল্যাণ পার্টির মহাসচিব আব্দুল মালেক চৌধুরী, প্রমুখ।

জেনারেল (অব.) মাহবুব বলেন, ঘটনার তিন বছর পেরিয়ে গেল, এখন পর্যন্ত জানতে পারলাম না কারা এ ঘটনার সঙ্গে জড়িত। তারা কি ভিনগ্রহ থেকে আসছে, না বহির্বিশ্ব থেকে আসছে?

২৫ ফেব্রুয়ারিকে রাষ্ট্রীয়ভাবে শোক দিবস পালনের দাবি জানিয়ে তিনি বলেন, যে জাতি যুদ্ধ করে স্বাধীন হয়, তারা কখনো মাথা নত করতে শেখে না। এ ঘটনার সঙ্গে যারাই জড়িত থাকুক তাদেরকে দ্রুত চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করা হোক।