আগৈলঝাড়ার জনগুরুত্বপূর্ণ ব্রিজটি অধিক ঝুঁকিপূর্ণ – দুর্ঘটনার আশংকা

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশালের আগৈলঝাড়া-পয়সারহাট খালের জোবারপাড় বাজার সংলগ্ন জনগুরুতপূর্ণ স্থানের ১৮ লাখ টাকা ব্যয়ে নির্মিত ব্রিজটি এখন অধিক ঝুঁকির মধ্যে রয়েছে। ব্রিজটির পিলার গুলোর ঢালাই খসে পড়ে রডের ওপরে ঝুঁকির মধ্যে ব্রিজটি দাঁড়িয়ে রয়েছে। যে কোন সময় ব্রিজটি ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনার আশংকা দেখা দিয়েছে। ব্রিজটি দিয়ে প্রতিদিন শত শত যানবাহনসহ স্কুল-কলেজ শিক্ষার্থী ও পথচারীরা জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার আগৈলঝাড়া-পয়সারহাট খালের ওপর জোবারপাড় বাজার সংলগ্ন স্থানে বরিশাল জেলা পরিষদ থেকে প্রায় ১০ বছর পূর্বে ১৮ লাখ টাকা ব্যয়ে ব্রিজটি নির্মান করা হয়। ব্রিজটি নির্মান কাজে ঠিকাদারী প্রতিষ্ঠান ছিলো বরিশালের মেসার্স গোলাম সিদ্দিক এন্টারপ্রাইজ। বর্তমানে ব্রিজটির ঢালাই খসে পড়ে রডের ওপর ঝুঁকির মধ্যে দাড়িয়ে রয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, জরুরি ভিত্তিত্বে ব্রিজটি সংস্কার করা না হলে যেকোন সময় ব্রিজটি ধসে পড়ে বড় ধরনের দুর্ঘটনার আশংকা রয়েছে।

এ ব্যাপারে বরিশাল জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মোঃ হাফিজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, অধিক ঝুঁকিপূর্ণ ব্রিজটি সংস্কারের জন্য ইতোমধ্যে সংশ্লিষ্ট দপ্তরে লিখিত আবেদন করা হয়েছে। বরাদ্দ আসলেই কাজ শুরু করা হবে বলেও তিনি উল্লেখ করেন।