দেশ গণতান্ত্রিক মনে হলেও গণতান্ত্রিক নয় -আশরাফ হোসেন

খোন্দকার কাওছার হোসেন ॥ আমাদের দেশটি গণতান্ত্রিক বলে মনে হলেও তা গণতান্ত্রিক নয় বলে মন্তব্য করে বিএনপির এক সময়ের যুগ্ম মহাসচিব বহিষ্কৃত আশরাফ হেসেন বলেছেন, সর্বত্রই একটি অগণতান্ত্রিক আচরণ লক্ষ্য করা যায়।

সন্ধায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্ট (বিএনএফ) আয়োজিত বিডিয়ার ট্রাজেডি- ৫৭ জন শহীদ সামরিক কর্মকর্তা স্বরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সংগঠনের কোঅর্ডিন্টের আবুল কালাম আজাদের সভাপতিত্বে এ আলোচনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কল্যান পার্টির মহাসচিব মমতাজ বেগম মমি, ন্যাশনাল সিকিউরিটি পার্টির মহাসচিব মেহজাবিন ওয়াহিদ, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির মহাসচিব সাইফুদ্দিন আহমদ মনি, হাসান মোল্লা পলাশ প্রমুখ।

আশরাফ বলেন, বিডিয়ার হত্যার তদন্ত হয়েছে কিন্তু তদন্ত রিপোর্ট জাতি জানতে পারছে না। বিচার হচ্ছে, কিন্তু বিচার হচ্ছেনা তাদের যারা এ ঘটনার কারণ ঘটিয়েছে।

তিনি দেশ পরিচালনায় ব্যার্থতার চিত্র তুলে ধরে দুই নেত্রীর সমালোচনা করে বলেন, এদের মধ্যে কোনো পার্থক্য নেই পার্থক্য শুধু কারো মূল্যবান দেশী শাড়ি আরো মূল্যবান বিদেশী শাড়ী। কারো ঘোমটা অর্ধেক কারো ঘোমটা বেশী।

১/১১ এ বিতর্কিত  ভূমিকার কারণে জাতীয় সংসদের সাবেক এ হুইপকে বিএনপির যুগ্ম মহাসচিবের পদ থেকে বহিষ্কার করা হয়। দীর্ঘদিন চুপচাপ থাকার পরে সম্প্রতি বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্টের ব্যানারে তিনি মাঝে মধ্যে রাজনৈতিক বক্তব্য দিতে শুরু করেছেন। এর আগে ‘আবার ভাংছে বিএনপি’ শিরোনামে ভোরের কাগজে একটি লিড নিউজ ছাপা হয়েছিল। তাতে আশরাফ সহ অনেকের নাম এ প্রক্রিয়ার সঙ্গে জড়িত বলে বলা হলে কিছুদিন চুপচাপ  থেকে আবার মাঠে নেমেছে উদ্যোক্তারা।