অবিলম্বে মার্কিন সেনা প্রত্যাহারের দাবি জাতীয় ছাত্রদলের

রিয়াজ উদ্দিন, শাবি ॥ জাতীয় ছাত্রদল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা বাংলাদেশে যুক্তরাষ্ট্রের বিশেষ বাহিনী মোতায়েনের প্রতিবাদ ও প্রত্যাহারের দাবি জানিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। গতকাল রবিবার মিছিলটি কদমতলা থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বরে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। শাখা সভাপতি প্রদীপ দত্তের সভাপতিত্বে সমাবেশটি পরিচালনা করেন সাধারণ সম্পাদক সৈকত শুভ। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাবি শাখার সাবেক সভাপতি রিয়াজ মোহাম্মদ খান ও পাঠচক্র সম্পাদক এস আর সজীব প্রমুখ।

বক্তারা বলেন, মার্কিন সা¤্রাজ্যবাদের স্বার্থে বিভিন্ন প্রকার চুক্তির  অংশ হিসেবে এদেশে মার্কিন সামরিক ঘাটি স্থাপনের প্রক্রিয়াকে অগ্রসর করার লক্ষ্যে পূর্বে অর্থাৎ ২০১০ সালে “টাইগার-সার্ক সেনা মহড়া” সম্পন্ন করার পর এবার সন্ত্রাস দমনের নাম করে মার্কিন সেনার বিশেষ বাহিনী এদেশে অবস্থান করছে। এ প্রেক্ষিতে বর্তমান ক্ষমতাসীন মহাজোট সরকারের নীরবতা এদেশে মার্কিন সামরাজ্যবাদের নগ্ন আগ্রাসনের রাষ্ট্রীয় স্বীকৃতিদানকে প্রমাণ করে।

বক্তারা আরো বলেন, সন্ত্রাস দমনের নাম করে মার্কিন বাহিনী মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থান নেয় এবং সে দেশগুলোকে বিরানভ’মিতে পরিণত করে এবং অবাধে সে দেশের সম্পদ লুন্ঠন করে। যার প্রত্যক্ষ প্রমাণ হিসেবে ইরাক,আফগানিস্তান, সিরিয়া, লিবিয়া সামনে আসে।আজকেও বাংলাদেশে যুক্তরাষ্ট্রের বিশেষ বাহিনী মোতায়েনের মধ্য দিয়ে এদেশকে যুদ্ধময় পরিস্থিতির দিকে নিয়ে যাওয়ার চক্রান্ত হিসেবে উদ্বেগ প্রকাশ করে বক্তারা অবিলম্বে এদেশ থেকে মার্কিন বিশেষ বাহিনী প্রত্যাহার করাসহ সকল প্রকার জাতীয় স্বার্থবিরোধী চুক্তি বাতিলের জোর দাবি জানান এবং এর বিরুদ্ধে ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন-সংগ্রাম গড়ে তোলার আহবান জানান।