উজিরপুরে মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার বিতরন অনুষ্ঠান – জাতি যদি জন্মের ইতিহাস না জানে সে জাতি উন্নতি করতে পারে না -সাহানা আব্দুল্লাহ

কল্যান কুমার চন্দ, উজিরপুর ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির পিতা, বাংলাদেশের স্বপ্ন দ্রষ্ঠা তাকে কেউ ইতিহাস থেকে মুছে ফেলতে পারবে না। জাতি যদি জন্মের ইতিহাস না জানে সে জাতি উন্নতি করতে পারে না। পৃথিবীর বুকে বাংলাদেশ নামক একটি স্বাধীন দেশের নাম লিখে দিয়েছেন তিনি। আজকের সেই বাংলাদেশ নামক দেশ কে মানচিত্র থেকে মুছে ফেলতে একটি মহল উঠে পরে লেগেছে। তারা আজ যুদ্ধাপরাধীদের বাচাঁতে মরিয়া হয়ে উঠেছে।

চারটি শিক্ষা প্রতিষ্ঠানের সমন্বয় গঠিত হাবিবপুর মাধ্যমিক বিদ্যালয় এ্যাসোসিয়েসন ফর সোসাল ডেভেলপমেন্ট অফ হাবিবপুর এডুকেসনাল কমপ্লেক্স (আশিক) এর উদ্দ্যোগে  পুরস্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় সাবেক চিফহুইপ ও বরিশাল জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবুল হাসানাত আব্দুল্লাহর সহধর্মিনী, নারী নেত্রী সাহান আরা আব্দুল্লাহ এ কথা বলেন।

তিনি আরো বলেন রাজাকার, আলবদর, যুদ্বাপরাধীদের রক্ষায় এবং বিচার বাধাগ্রস্থ করতে বিরোধী দল দেশে নাশকতা সৃষ্ঠির চক্রান্ত করছে। পরিশেষে তিনি উজিরপুর উপজেলায় শিক্ষার বহুমখী মান তৈরি ও অসহায় দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও শিক্ষা উপকরন প্রদান সহ বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড পরিচালনার জন্য আশিক একটি মডেল হিসাবে স্বীকৃত হবে বলে তিনি আশাবাদ প্রকাশ করেন।

আজ রোববার সকাল ১০ টায় হাবিবপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠে আশিক’র আহব্বায়ক প্রোকৌশলী নাসিম আহাম্মেদের সভাপতিত্বে, আশিক’র স্বপ্ন দ্রষ্টা ও ওটরা ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবালের সঞ্চলনায় অনুষ্ঠিত কৃতী শিক্ষার্থীদের পুরুস্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মনিরুল ইসলাম মনি, উজিরপুর উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বাদল, উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবী চন্দ, মিসেস রাজিয়া ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রানী শীল, বরিশাল জেলা মহিলা লীগের সভানেত্রী গৌরনদী উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দা মনিরুল ইসলাম মেরীনা, রফিকুল ইসলাম চৌধুরী, কৃষি বিভাগের পরিচালক হাবিবুর রহমান, অষ্ট্রেলিয়ার সিডনি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডঃ ইয়াছিন মোল্লা, উপজেলা আ’লীগ সম্পাদক এস.এম জামাল হোসেন, ফারুক মোজাম্মেল হক, সালাউদ্দিন সেলিম, অধ্যক্ষ প্রাণ কৃষ্ণ ঘোষ, অধ্যক্ষ শাহাদাত হোসেন, মাস্টার আব্দুর রাজ্জাক প্রমুখ।

প্রধান অতিথি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ী ও কৃতি মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরন করেন। পুরস্কার বিতরনী শেষে গ্রামীন জীবনযাত্রার হারিয়ে যাওয়া লোকজ, বাউল, ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।