১৮ দলীয় ঐক্যজোট গঠনে ত্রীধা বিভক্ত গৌরনদী বিএনপি

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশালের গৌরনদী উপজেলা ১৮ দলীয় ঐক্যজোট সংগ্রাম পরিষদ গঠন নিয়ে এখানকার বিএনপির নেতৃবৃন্দরা ত্রীধা বিভক্ত হয়ে পড়েছেন। এ নিয়ে বিএনপির সিনিয়র নেতৃবৃন্দের মধ্যে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। ফলে চরম ক্ষোভ বিরাজ করছে বিএনপির তৃণমূল নেতা-কর্মীদের মাঝে।

দলীয় সূত্রে জানা গেছে, অতিসম্প্রতি গৌরনদী উপজেলা বিএনপির সভাপতি ও বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহানের সমর্থক উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আলহাজ্ব আবুল হোসেন মিয়াকে আহবায়ক করে গৌরনদী উপজেলা ১৮ দলীয় ঐক্যজোট সংগ্রাম পরিষদ গঠন করা হয়। বিষয়টি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হওয়ার পর বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য ও বরিশাল সদর উত্তর জেলা বিএনপির সাধারন সম্পাদক আকন কুদ্দুসুর রহমানের সমর্থিত নেতা-কর্মীদের মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

গৌরনদী পৌর বিএনপির সভাপতি এস.এম মনির-উজ জামান মনির ক্ষোভ প্রকাশ করে বলেন, গৌরনদীতে কোন ১৮ দলীয় ঐক্যজোট সংগ্রাম পরিষদ গঠন করা হয়নি। আবুল হোসেন মিয়া আহবায়ক পরিচয় দেয়ায় নেতা-কর্মীরা বিভ্রান্ত হচ্ছেন।

আকন কুদ্দুসুর রহমান বলেন, কেন্দ্রীয় ভাবে ১৮ দলীয় ঐক্যজোট সংগ্রাম পরিষদ গঠনের জন্য এখনো কোন নির্দেশনা পাওয়া যায়নি। কেন্দ্রীয় নির্দেশনা পাওয়ার পরে জেলা কমিটি উপজেলা কমিটি গঠনের ব্যাপারে পদক্ষেপ গ্রহন করবে। কেন্দ্রীয় নির্দেশ ও জেলা কমিটির সিদ্ধান্ত ব্যতিরেখে কমিটি গঠনের বৈধতা কারোই নেই।

উল্লেখ্য, দীর্ঘদিন থেকে গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলায় বিএনপির নেতা-কর্মীরা এ আসনের বিএনপি দলীয় সাবেক সাংসদ এম.জহির উদ্দিন স্বপন, কেন্দ্রীয় বিএনপি নেতা আকন কুদ্দুসুর রহমান ও ইঞ্জিনিয়ার আব্দুন সোবাহানের সমর্থনে ত্রীধা বিভক্ত হয়ে দলীয় কর্মকান্ড পরিচালনা করে আসছেন।