বরিশালে পুলিশের ৫ দিনব্যাপী মানবাধিকার কোর্স সম্পন্ন

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশাল জেলা পুলিশের ৫ দিনব্যাপী মানবাধিকার জেন্ডার সচেতনতা ও সামাজিক দায়িত্ব সম্পর্কীয় কোর্সের সমাপনী অনুষ্ঠান বৃহস্পতিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে।

নগরীর পুলিশ লাইন্স ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত কোর্সের সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য্য। সভায় প্রধান অতিথি ছিলেন বরিশাল মেট্রো পলিটনের উপ-পুলিশ কমিশনার মোজাহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন, সহকারী পুলিশ সুপার (সদর) মোঃ আব্দুল মোতালেব হোসেন, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রবিউল ইসলাম, জেলা মেডিকেল অফিসার পুলিশ হাসপাতাল জগদীশ মিস্ত্রী, জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোঃ ছাইফুর রহমান-পিপিএম।

গত ৬ মে থেকে শুরু হওয়া ৫ দিনব্যাপী কোর্সে মানবাধিকার ও পুলিশ, মানবাধিকার সংক্রান্ত আন্তর্জাতিক সনদ, মৌলিক অধিকার ও সংবিধান, কমিউনিটি পুলিশিং, জেন্ডার ইস্যু ও বৈষম্য, নারী ও শিশু অধিকার, নারী শিশু ও সম্প্রদায় গোষ্ঠীর বিরুদ্ধে অপরাধ, মানবপাচার, এইচআইভি/এইডস্, ভিকটিম সাপোর্ট ও পুলিশ, গণ উপদ্রব ও গণ শান্তি ভঙ্গ, দূর্যোগ ব্যবস্থাপনা, জন প্রত্যাশা ও পুলিশ, মৌলিক অধিকার ও সংবিধান, মানবাধিকার সংক্রান্ত আন্তর্জাতিক সনদ চুক্তি সমুহ বিষয়ক সম্পর্কীয় প্রশিক্ষন দেয়ার জন্য জেলা পুলিশ এ উদ্যোগ গ্রহন করেছিলো। এতে পুলিশের ২৫ জন সদস্য অংশগ্রহন করেন।  প্রশিক্ষন শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র বিতরন করা হয়।