গৌরনদীতে চার হিজবুত ক্যাডার গ্রেফতার – লিফলেট ও বই বিতরনকালে এলাকাবাসির সাথে সংঘর্ষ

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশালের গৌরনদী উপজেলার প্রত্যন্ত হোসনাবাদ বাজারে ইসলাম বিরোধী আপত্তিকর লিফলেট ও বই বিতরনকে কেন্দ্র করে গতকাল শনিবার এলাকাবাসির সাথে উগ্রপন্থি জঙ্গী সংগঠন হিজবুত তওহীদের ক্যাডারদের হামলা ও পাল্টা হামলায় ৫ জন আহত হয়েছে। এ সময় এলাকাবাসি ধাওয়া করে গৌরনদীতে চার হিজবুত ক্যাডার গ্রেফতার - লিফলেট ও বই বিতরনকালে এলাকাবাসির সাথে সংঘর্ষচার হিজবুত ক্যাডারদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে। আটককৃতদের শাস্তির দাবিতে বিকেলে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসি। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রেনে আনেন।

হোসনাবাদ বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি আনোয়ার হোসেন জানান, গতকাল শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে হিজবুত তওহীদের ১০/১২ জন নেতা-কর্মীরা হোসনাবাদ বাজারে ইসলাম বিরোধী লিফলেট ও বই বিতরন করেন। এসময় তারা আপত্তিকর কথাবার্তা বলায় স্থানীয় মুসুল্লীদের সাথে হিজবুত ক্যাডারদের বাকবিতন্ডা বাঁধে। একপর্যায়ে হিযবুত তওহীদের হাতুরি বাহিনীর ক্যাডাররা মুসুল্লীদের ওপর হাতুরি দিয়ে হামলা চালায়। হামলায় স্থানীয় ব্যবসায়ী বাদল হাওলাদার, সরোয়ার হোসেন, রাজ্জাক তালুকদার, মান্নাসহ কমপক্ষে ৫ জন আহত হয়। এসময় ব্যবসায়ীরা হিজবুত ক্যাডারদের ওপর পাল্টা হামলা চালায়। এসময় পুরো এলাকায় চরম উত্তেজনা ছড়িয়ে পরে।

একপর্যায়ে এলাকাবাসী ব্যবসায়ীদের সাথে একত্রিত হয়ে হিজবুত তওহীদের ক্যাডারদের ধাওয়া করে হিজবুত নেতা শেখ মহিতুর রহমান মুন্না, সদস্য মারুফ বিল্লাহ, শহিদুল ইসলাম ফকির, আক্কাস মৃধাকে শতাধিক লিফলেট ও ২০টি আপত্তিকর বইসহ আটক করে পুলিশের কাছে সোর্পদ করে। এ ঘটনার প্রতিবাদে শনিবার বিকেলে স্থানীয় মুসুল্লীরা বিক্ষোভ মিছিল করেছেন।

সরিকল পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপ-পরিদর্শক শাহজালাল খলিফা জানান, আটককৃতদের বিরুদ্ধে গৌরনদী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আটককৃতদের ওইদিনই বরিশাল আদালতের সোর্পদ করা হয়েছে।