লিফলেট-বই-সিডি উদ্ধার – বরিশালে হিজবুত তওহীদের ১১ সদস্য গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশালের গৌরনদী, বানারীপাড়া ও পটুয়াখালীতে পৃথক অভিযানে থানা পুলিশ উগ্রপন্থি মৌলবাদি জঙ্গী সংগঠন হিজবুত তওহীদের ১১ জন সদস্য-সদস্যাকে আটক করেছে। আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়।

জানা গেছে, দাজ্জাল ইহুদী খ্রীষ্টান সভ্যতার আইন বাস্তবায়নের আপত্তিকর লিফলেট ও চলমান ইসলাম ধর্মের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আল্লাহর মুজেজা হিজবুত তওহীদের বিজয় ঘোষনার বই এবং জেহাদী সিডি বিতরনকালে জেলার গৌরনদী উপজেলার আধুনা গ্রাম থেকে মঙ্গলবার দুপুরে থানা পুলিশ দক্ষিণাঞ্চলের আমীর মান্নান মীরের স্ত্রী বকুল বেগম (৫০), একই গ্রামের আব্বাস বেপারীর কন্যা বিথী আক্তার (১৮), মফসের খানের স্ত্রী মাহিনুর বেগম (৪২), মোবারক হাওলাদারের কন্যা নাজমুন নাহার বিথী (১৯), শাহজিরা গ্রামের আলমগীর হোসেনের স্ত্রী শাহনাজ বেগম (৪৫) ও ঝালকাঠীর নলছিটি এলাকার হারুন-অর রশিদের কন্যা আমেনা আক্তারকে (১৮) আটক করে। আটককৃতদের কাছ থেকে বিপুল পরিমান জেহাদী আপত্তিকর বই, লিফলেট ও সিডি উদ্ধার করা হয়।

একইদিন বিকেলে বানারীপাড়ার আউয়ার বাজারে হিজবুত তওহীদের তিন সদস্যকে জেহাদী বই, লিফলেট এবং সিডিসহ আটক করে পুলিশ। আটককৃতরা হল উজিরপুরের লস্করপুর গ্রামের মোঃ রহমআলী হাওলাদারের পুত্র আমিনুল হোসেন তুহিন হাওলাদার (২৫), মালিকান্দা গ্রামের আবুল বেপারীর পুত্র সজিব বেপারী (১৭) ও গাজীরপাড় গ্রামের আব্দুর রব বেপারীর পুত্র মোঃ মামুন বেপারী (১৫)।

একইদিন রাতে ধর্ম প্রতিমন্ত্রী মোঃ শাহজাহান মিয়ার পটুয়াখালীর বাসভবনে লিফলেট বিতরণের সময় হিজবুত তওহীদের দু’সদস্যকে আটক করে পুলিশ। পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার আবু বক্কর সিদ্দিক জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে শহরের থানাপাড়ার ধর্ম প্রতিমন্ত্রীর বাসায় উপস্থিত লোকদের মধ্যে বই ও লিফলেট বিতরণ করার সময় জসিম উদ্দিন তালুকদার (২৮) ও মোঃ হান্নান মৃধাকে (২৫) আটক করা হয়। এ সময় আটককৃতদের কাছ থেকে বিভিন্ন বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার সকালে আটককৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।