তারেক রহমানের সাথে যুক্তরাষ্ট্র বিএনপি নেতাকর্মীদের সংলাপ “বানিজ্য” – তারেক রহমান নিজেও জানেন না তার নাম ভাঙ্গিয়ে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার ডলার

পিবিসি২৪ ॥ যুক্তরাষ্ট্র বিএনপির একাংশের সাথে জড়িত অধিকাংশ নেতাকর্মীদের সাথে লন্ডন থেকে টেলিফোনে সদালাপ করেছেন বিএনপির সিনিয়র সহসভাপতি তারেক রহমান- তিনি খুব শীগ্রই যুক্তরাষ্ট্র বিএনপির নতুন কমিটি অনুমোদন করে পাঠাবেন নেতাকর্মীদের এমন দাবীতে তোলপার চলছে যুক্তরাষ্ট্র বিএনপিতে।

বিভিন্ন সময়ে আন্দোলন বিক্ষোভে নেতৃত্বদানকারী যুক্তরাষ্ট্র বিএনপির নেতাকর্মীরা তাদের প্রিয় নেতা তারেক রহমানের সাথে যোগাযোগ করতে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে দ্বিধা করেন না আর এই সুযোগ গ্রহন করছেন এক শ্রেনীর প্রতারক নেতৃবৃন্দ। কর্মীদের সরলতার সুযোগে লুফে নিচ্ছেন হাজার হাজার ডলার।

অভিযোগ পাওয়া গেছে সম্প্রতি ওয়াশিংটন বিএনপির এক নেতা লন্ডনে গিয়ে স্থানীয় নেতৃবৃন্দের সাথে তারেক রহমানের যোগাযোগ করিয়ে দিবেন বলেন হাতিয়ে নিয়েছেন হাজার হাজার ডলার।

গত সপ্তাহে হঠাত করে কয়েকজন স্থানীয় নেতৃবৃন্দের মোবাইল ফোনে অপরিচিত নাম্বারে কল আসলে তরিঘরি করে জনাব তারেক রহমানের সাথে কথা বলতে অনুরোধ করেন লন্ডনে যাওয়া ঐ নেতা। প্রিয় নেতার সাথে কথা বলতে গিয়ে ওনেক কর্মীরা হতভম্ব হয়ে পড়েন। তারা তারেক রহমানের কন্ঠ বুঝে ওঠার আগেই সালাম দেয়া ও কুশলাদি বিনিময়ের মধ্যে শেষ করেন টেলিসংলাপ। নাম প্রকাশে অনিচ্ছুক প্রায় ডজন খানেক নেতাকর্মীরা আমাদের প্রতিবেদকের কাছে তারেক রহমানের সাথে সংলাপের কথা স্বীকার করেছেন, তবে তারা নিশ্চিত হতে পারছেন না যে আসলেই তারেক রহমান তাদের সাথে কথা বলেছেন কিনা?

খোজ নিয়ে জানা গেছে- যে সকল নেতা কর্মীরা তারেক রহমানের সাথে কথা বলেছেন বলে দাবী করেন তাদের প্রত্যেকের কাছ থেকে লন্ডনে যাওয়া ওয়াশিংটনের ঐ বিএনপি নেতা মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছেন বিভিন্ন সময়ে- কখনো তারেক রহমানের আত্মীয় পরিচয়ে, কখনো দলীয় পোষ্ট পজিশন পাইয়ে দেয়ার কথা বলে, কখনো বা তারেক রহমানের সাথে যোগাযোগ করিয়ে দেয়ার কথা বলে।

সাধারন নেতা কর্মীরা প্রিয় নেতা তারেক রহমানের সাথে কথা বলতে পেরেই আনন্দিত। পাওনা টাকা হয়তোবা চাওয়ার দিকে নজর দিবেন না কিন্তু তারেক রহমান কি আদৌ জানেন যে তাঁর নাম ভাঙ্গিয়ে হাতিয়ে নেয়া হচ্ছে হাজার হাজার ডলার?

-PBC24.com