বরিশালে জনতা ব্যাংকের কম্পিউটার বিতরন

নিজস্ব সংবাদদাতা ॥ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে জনতা ব্যাংক লিমিটেডের উদ্যোগে সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) খাতের আওতায় দক্ষিণাঞ্চলের বিভিন্ন প্রতিষ্ঠানে শুক্রবার ৮৬টি কম্পিউটার বিতরন করা হয়েছে।

এ উপলক্ষে বরিশাল নগরীর অশ্বিনী কুমার টাউন হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ব্যাংকের মহা-ব্যবস্থাপক লুৎফর রহমানের সভাপতিত্বে কম্পিউটার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র শওকত হোসেন হিরন। বিশেষ অতিথি ছিলেন বরিশাল-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, জনতা ব্যাংকের পরিচালক এ্যাডভোকেট বলরাম পোদ্দার। বক্তব্য রাখেন ব্যাংকের মহা-ব্যবস্থাপক মোঃ সিরাজুল ইসলাম, পটুয়াখালী জেলা পরিষদের প্রশাসক খান মোশাররফ হোসেন প্রমুখ। শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বরিশাল প্রেসক্লাব ও বরিশালের দৈনিক পত্রিকা প্রতিষ্ঠানে ৮৬টি কম্পিউটার বিতরন এবং পটুয়াখালী চক্ষু হাসপাতালে দু’লাখ টাকার নগদ অনুদান প্রদান করা হয়।

জনতা ব্যাংকের পরিচালক এ্যাডভোকেট বলরাম পোদ্দার তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্য নিয়েই জনতা ব্যাংকের সিএসআর কার্যক্রমের আওতায় গ্রামগঞ্জের স্কুল, কলেজ, মাদ্রাসায় কম্পিউটার বিতরন কার্যক্রম অব্যাহত রয়েছে। তিনি আরো বলেন, ব্যাংক সহ বিভিন্ন আর্থিক ও কর্পোরেট হাউজগুলো তাদের সিএসআর কার্যক্রম কেবলমাত্র রাজধানী ঢাকার মধ্যে সীমাবদ্ধ না রেখে বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে চালু করলে তৃণমূল পর্যায়ের মানুষ উপকৃত হবে। জনতা ব্যাংক ইতোমধ্যে দক্ষিণাঞ্চলের বিভিন্ন প্রতিষ্ঠানে প্রায় ৩’শ কম্পিউটার প্রদান করেছে বলেও তিনি উল্লেখ করেন।