গৌরনদীতে প্রতিপক্ষরা গাছের চারা নিধন করেছে

গৌরনদী সংবাদদাতা ॥ পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষরা বিভিন্ন প্রজাতির গাছের চারা কেটে ফেলেছে। এ ছাড়া অর্ধলক্ষ টাকা মূল্যের গাছ জোড়পূর্বক কেটে নিয়েছে প্রতিপক্ষ প্রভাবশালী জামাল সরদার ও তার সহযোগীরা। গাছ কাটতে বাঁধা দেয়ায় অসহায় পরিবারের বসত ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুরসহ মারধর করে আহত করা হয় পরিবারের লোকজনদের। ঘটনাটি ঘটেছে শনিবার ও গতকাল রবিবার সকালে বরিশালের গৌরনদী উপজেলার কান্ডপাশা গ্রামে।

কান্ডপাশা গ্রামে বিউটি বেগম জানায়, অভাবের তাড়নায় তার পঙ্গু স্বামী আয়নাল সরদার ও সন্তানদের নিয়ে তিনি দীর্ঘদিন থেকে ঢাকায় বসবাস করে আসছেন। তিনি বাসা-বাড়িতে গৃহপরিচারিকার কাজ করে কোন একমতে সংসার চালিয়ে আসছেন। বিউটি বেগম অভিযোগ করেন, তাদের অনুপস্থিতে তার জা মর্জিনা বেগম তাদের সম্পত্তির বিভিন্ন প্রজাতের ২৩টি গাছ যার আনুমানিক মূল্য প্রায় লক্ষাধিক টাকা বিক্রি করেন স্থানীয় গাছ ব্যবসায়ী জামাল সরদারের কাছে। জামাল শনিবার ওই গাছ তড়িঘড়ি করে কেটে নেয়। খবর পেয়ে বিউটি বেগম ঢাকা থেকে বাড়িতে এসে শনিবার বিকেলে সরিকল পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ দায়ের করেন। তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস.আই শাহ জালাল খলিফা ওইদিনই কর্তনকৃত গাছ জব্দ করেন। এতে জামাল ও তার সহযোগীরা ক্ষিপ্ত হয়ে গতকাল রবিবার সকালে বিউটির বসত ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এসময় তার বসত ঘরের পাশে বিভিন্ন প্রজাতির ১৯ টি চারা গাছ ভেঙ্গে ফেলে। বাধা দিলে প্রতিপক্ষরা বিউটি ও তার ননদ ঝর্ণা বেগমকে মারধর করে গুরুতর আহত করে।

এ ঘটনায় বিউটি বেগমের পঙ্গু স্বামী আয়নাল সরদার বাদি হয়ে গৌরনদী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। গৌরনদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।