শুভেচ্ছা ব্যানার ঝুঁলানোকে কেন্দ্র করে বরিশালে ছাত্রদলের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া ডিগ্রী কলেজের একাদশ শ্রেনীর শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে ব্যানার ঝুঁলানোকে কেন্দ্র করে গতকাল মঙ্গলবার দুপুরে ছাত্রদলের দু’গ্র“পের মধ্যে হামলা-পাল্টাহামলা ও সংঘর্ষে উভয় গ্র“পের কমপক্ষে ১০ জন আহত হয়েছে। গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ নিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

আহত ও পুলিশ সুত্রে জানা গেছে, বরিশাল সদর উত্তর জেলা বিএনপির সহসভাপতি লোকমান হোসেন খানের সমর্থক ও মাহিলাড়া ডিগ্রী কলেজ ছাত্রদলের সহসম্পাদক কায়েস আহম্মেদ তার ও লোকমান খানের ছবি সম্মিলিত একাদশ শ্রেনীর নবাগত শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে কলেজ গেটসহ বিভিন্ন পয়েন্টে গত সোমবার ব্যানার ঝুঁলায়।

কায়েস আহম্মেদ অভিযোগ করে, গৌরনদী উপজেলা বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহানের সমর্থক ও উপজেলা ছাত্রদলের সহপ্রচার সম্পাদক মিজান আকন, ছাত্রদল নেতা আরাফাত হোসেন ও আমীন আহম্মেদ ওইদিন সন্ধ্যায় ঝুঁলানো ব্যানার ছিড়ে ফেলে। এ নিয়ে মঙ্গলবার দুপুর সাড়ে বারোটার দিকে কলেজ ক্যাম্পাসের পাশে মাহিলাড়া-ছয়গ্রাম সড়কে উভয়গ্র“পের মধ্যে বাকবিতন্ডা হয়। বাকবিতন্ডার একপর্যায়ে আরাফাত ও তার লোকজনে কায়েস আহম্মেদকে মারধর করে। এ খবর কায়েসের সমর্থকদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা জড়ো হয়ে আরাফাতের ওপর পাল্টা হামলা চালায়। এ নিয়ে উভয় গ্র“পের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়। গুরুতর আহত কায়েস আহম্মেদ, শুভ সিকদার, হৃদয় মৃধা, শাহীন, মিজান আকন, আরাফাত হোসেন ও আমীন আহম্মেদকে গৌরনদী হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।