প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধা খালেকের চিকিৎসার দায়িত্ব নিলেন মেয়র হিরন

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশালের উজিরপুর উপজেলার শরীরে পচন ধরা অসহায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেকের (৭৫) ভিক্ষা করার সচিত্র প্রতিবেদন অতিসম্প্রতি দৈনিক জনকন্ঠে প্রকাশিত হওয়ার পর সংবাদটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি গোচর হয়েছে। প্রধানমন্ত্রী অসহায় বীর মুক্তিযোদ্ধাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল সিটি করর্পোরেশনের মেয়র শওকত হোসেন হিরনকে নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক মেয়র শওকত হোসেন হিরন মঙ্গলবার দুপুরে ছুটে আসেন উজিরপুরের অজপাড়া গাঁয়ের অসহায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেকের (গুঠিয়া ইউনিয়নের বানকাঠি গ্রামের) বাড়িতে। মেয়র তার সাথে করে উন্নত চিকিৎসার জন্য এ্যাম্বুলেন্সযোগে মুক্তিযোদ্ধাকে বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে যান।

মেয়র হিরন জানান, বরিশালে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য শীঘ্রই বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেককে ঢাকার বারডেম হাসপাতালে প্রেরন করা হবে। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার হারুন-অর-রশীদ, সহকারী কমান্ডার আকরাম হোসেন হাওলাদার, আকবর আলী খান, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বাদল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আঃ খালেক আজাদ, সম্পাদক এস.এম জামাল হোসেন, অশোক কুমার হাওলাদার, ওসি আনোয়ার হোসেন প্রমুখ।

সূত্রমতে, ১৯৭১’র রণাঙ্গন কাঁপানো বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক ক্ষুধা ও দারিদ্রের কাছে পরাজিত হয়ে ভিক্ষা বৃত্তি করছিলেন। বিএনপি-জামায়াতের চারদলীয় জোট সরকারের সময় তার মুক্তিযোদ্ধা ভাতা বন্ধ করে দেয়া হয়। ফলে সে আরো মানবেতর জীবন যাপন শুরু করেন।