বরিশালে আকস্মিক সফরে সচিব – ছয়জনকে বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশালে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকস্মিক পরিদর্শনে এসে কর্মস্থলে অনুপস্থিত থাকার কারণে একজন সহকারী শিক্ষা অফিসার ও পাঁচজন শিক্ষককে বরখাস্ত করেছেন।

পরিদর্শন শেষে বৃহস্পতিবার বিকেল ৫টায় সার্কিট হাউসে সচিব এস.এম নিয়াজউদ্দিন এ নিয়ে সাংবাদিক সম্মেলন করেন। এরপূর্বে সচিব বৃহস্পতিবার সকালে বরিশাল সদর, বাবুগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলার চারটি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। এ সময় কর্মস্থলে অনুপস্থিত থাকার জন্য বরিশাল সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার তাছলিমা বেগম, বাকেরগঞ্জ উপজেলার মকিমাবাদ নজিবুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন কবির, সদর উপজেলার তিলক কলাডেমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী সিনিয়র শিক্ষিকা সিফাত সিদ্দিকা, সিরিয়া খান, শিপ্রা রানী মজুমদার ও উম্মে সালমাকে বরখাস্ত করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত প্রাথমিক শিক্ষা বিভগের উপ-পরিচালক এস.এম ফারুক জানান, বরখাস্তকারীদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হবে। সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ হারুন অর রশিদ সহ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।