পিএস লেপচা মাঝপথে অচল, প্রায় ৮শ’ যাত্রীর ভোগান্তি

বরিশাল সংবাদদাতা ॥ মাঝপথে ইঞ্জিন বিকল হওয়ায় ঢাকা যেতে পারেনি বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) পরিচালিত পিএস লেপচার সাড়ে তিন শতাধিক যাত্রী। বৃহস্পতিবার রাত ৭টা ৫০ মিনিটে বরিশাল নৌ-বন্দর ত্যাগ করে বিকল হয় বলে  জানান বিআইডব্লিউটিসির সহ-মহাব্যবস্থাপক গোপাল চন্দ্র মজুমদার।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল ৯টায় বাগেরহাটের মোড়েলগঞ্জ থেকে বিকেলে বরিশালে এসে পৌছে। ঢাকার উদ্দেশ্যে ৭৯০ যাত্রী নিয়ে বরিশাল নৌ-বন্দর ত্যাগ করে লেপচা। রাত ৯টায় কীর্তনখোলা নদীর চরমোনাই অংশে পৌছে প্রধান ইঞ্জিনের ব্যাবেল গিয়ার ভেঙ্গে যায়। এতে পিএস লেপচা বিকল হয়ে পড়ে। দীর্ঘক্ষন চেষ্ঠার সচল করা যায়নি। তখন বরিশাল থেকে এসটি খিজির-৮ যাত্রীদের উদ্ধারের জন্য লেপচার উদ্দেশ্যে যাত্রা করে। রাত একটায় খিজির ৩৩০ যাত্রী নিয়ে বরিশাল নৌ-বন্দরে এসে পৌছে। বরগুনা থেকে ঢাকাগামী এমভি যুবরাজ লঞ্চে পিএস লেপচার ৪শ’ যাত্রী উঠে গেছে।

লেপচায় অবস্থান করা ৬০ যাত্রী ঢাকা থেকে বরিশালগামী পিএস অষ্ট্রিচ নিয়ে আসবে বলে জানান গোপাল চন্দ্র মজুমদার। বরিশালে আসা যাত্রীদের নিরাপত্তার খাতিরে নৌ-বন্দরে অবস্থান করছেন বলে জানান তিনি।

পিএস লেপচা ডক ইয়ার্ডে নিয়ে মেরামত করতে হবে। অপর একটি নৌযানের সাহায্যে লেপচাকে টেনে নারায়নগঞ্জ ডকইয়ার্ডে নেয়া হবে বলেন তিনি।