উজিরপুরের ধামসরে ঘুমন্ত অবস্থায় শিশুকে অপহরনের চেষ্টা

নিজস্ব সংবাদদাতা ॥ উজিরপুর উপজেলার ধামসর গ্রামের এক শিশুকে পাচারের জন্য রাতের আধাঁরে ঘুমন্ত অবস্থায় অপহরনের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছে পাচারকারীরা। এ ঘটনায় শনিবার সকালে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

জানা গেছে, ওই গ্রামের ব্যবসায়ী অমল হালদারের স্ত্রী শেফালী হালদার তার দু’সন্তানকে নিয়ে শুক্রবার নিজ ঘরে ঘুমিয়ে ছিলেন। অমল রাতে তার দোকানে থাকার সুবাদে ওইদিন গভীর রাতে তার ঘরে হানা দেয় পাশ্ববর্তী বাড়ির হিরালাল। অমলের ঘুমন্ত শিশু শান্তাকে (৭) নিয়ে হিরালাল পালানোর সময় টের পেয়ে শেফালী ডাকচিৎকার শুরু করেন। এসময় হিরালাল শিশু শান্তাকে ফেলে পালিয়ে যায়। সেই থেকে হিরালাল আত্মগোপন করে। এ ঘটনায় শিশু শান্তার পিতা অমল বাদি হয়ে হিরালালকে প্রধান আসামি করে অজ্ঞাতনামা ৪/৫ জনের বিরুদ্ধে উজিরপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, সম্প্রতি ওই গ্রামে শিশুদের পাচারের জন্য রাতের আঁধারে ঘর থেকে অপহরন করে নেয়ার পায়তারা চালাচ্ছে একটি পাচারকারী চক্র। গত ৬ মাসে একই গ্রামের তিন শিশুকে অপহরণের চেষ্ঠা চালিয়ে ব্যর্থ হয় ওই চক্রটি। এ ব্যাপারে উজিরপুর থানার উপ-পুলিশ পরিদর্শক (এস.আই) আব্দুল মজিদের সাথে যোগাযোগ করা হলে তিনি অমল হালদারের অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগের তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।