বরিশালে ডিআইজির গাড়ি চালকসহ দু’পুলিশ সদস্য নিখোঁজ

নিজস্ব সংবাদদাতা ॥ নিজ নিজ বাসা থেকে বের হওয়ার পর বরিশালে পুলিশের দু’সদস্য রহস্যজনক ভাবে নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় বরিশাল কোতয়ালী মডেল থানায় পৃথকভাবে সাধারন ডায়েরী করেছেন নিখোঁজদের পরিবারের সদস্যরা। নিখোঁজ পুলিশ সদস্যরা হলেন- বরিশাল রেঞ্জ ডিআইজির গাড়ি চালক কনষ্টবল মোঃ শামীম আকন ও বরিশাল আদালতে কর্মরত কনষ্টবল খোকন চন্দ্র রায়।

নিখোঁজ শামীম আকনের ছোট ভাই পুলিশ কনষ্টবল মোঃ আল-আমিন জানান, বরিশাল নগরীর ভাড়া বাসায় পরিবার নিয়ে তার ভাই বসবাস করে আসছিলো। গত ১০ জুলাই বিকেলে ১০ দিনের ছুটি নিয়ে শামীম বাসায় যান। এরইমধ্যে গত ১১ জুলাই ভোর ছয়টায় দিকে শামীম বাসা থেকে বের হয়ে রহস্যজনক ভাবে নিখোঁজ হয়। এমনকি তার ব্যবহৃত মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়। পরবর্তীতে পরিবারের লোকজন তাদের গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার জামুরা গ্রামে পটুয়াখালী থানার ওসির মাধ্যমে খোঁজ নিলে সেখানেও তাকে পাওয়া যায়নি। এ ঘটনায় শনিবার সন্ধ্যায় বরিশাল কোতয়ালী মডেল থানায় সাধারন ডায়েরী করেছেন নিখোঁজ শামীম আকনের ছোট ভাই পুলিশ কনষ্টবল মোঃ আল-আমিন।

অপরদিকে বরিশাল আদালতে কর্মরত কনষ্টবল খোকন চন্দ্র রায়ের নিখোঁজের ঘটনায় গত ১২ জুলাই একই থানায় সাধারন ডায়েরী করেছেন কনষ্টবল খোকন চন্দ্র রায়ের স্ত্রী ঝর্না রায়। ঝর্না রায় জানান, ১১ জুলাই বিকেলে বাসা থেকে পুলিশ লাইনে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয়ে খোকন রহস্যজনক ভাবে নিখোঁজ রয়েছেন। এরপর থেকে তার কোন সন্ধান পাওয়া যাচ্ছে না। তার ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে কোতয়ালী মডেল থানার ওসি মোঃ শাহিদুজ্জামান জানান, দুটি সাধারন ডায়েরী তদন্তের জন্য নির্দেশ দেয়া হয়েছে। এমনকি ইতোমধ্যে তদন্ত শুরু করেছে তদন্তকারী কর্মকর্তারা। এছাড়া দেশের প্রতিটি থানায় ম্যাসেজ পাঠানো হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।