এইচএসসি পরীক্ষায় অভাবনীয় সাফল্য – হোসনাবাদ নিজাম উদ্দিন ডিগ্রী কলেজে পাশের হার শতকরা ৯৯.৩২ – জিপিএ-৫ পেয়েছে ৩২ জন

নিজস্ব সংবাদদাতা ॥ চলতি এইচএসসি পরীক্ষার ফলাফলে বরিশাল শিক্ষা বোর্ডে পঞ্চম স্থান ও গৌরনদী উপজেলার মধ্যে প্রথমস্থান লাভ করেছে হোসনাবাদ নিজাম উদ্দিন ডিগ্রী কলেজ। ওই কলেজের ১৪নিজামুদ্দিন কলেজ হোসনাবাদ৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করেছে। এরমধ্যে পাশ করেছে ১৪৫ জন। জিপিএ-৫ পেয়েছে ৩২জন, জিপিএ পেয়েছে ৭২ জন। বিঞ্জান বিভাগে ৫ জন, ব্যবসায়ী শিক্ষা বিভাগে ২৬ জন ও মানবিক বিভাগে ১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। বরিশাল বোর্ডে পাশের হার ৬৬.৯৮% হলেও এই কলেজে পাশের হার ৯৯.৩২%।

গৌরনদীর প্রত্যন্ত এলাকায় প্রতিষ্ঠিত কলেজটির সাফল্যে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, গবর্নিং বডির নেতৃবৃন্দ ও এলাকাবাসির মধ্যে খুশির বন্যা বইছে। গত কয়েক বছর যাবত এইচএসসি পরীক্ষার ফলাফলে সাফল্যের ধারা এবারও অক্ষুন্ন রেখেছে কলেজটির শিক্ষার্থীরা। গত বছর ৯০.৯৮% ও ২০১০ সনে ৯০.৯০% শিক্ষার্থী অত্র কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উর্ত্তীন হয়েছিল। এবারের জিপিএ-৫ প্রাপ্তদের জন্য রয়েছে সুখবর। কলেজ গবর্নিং বডির সভাপতি ও জনতা ব্যাংকের পরিচালক এ্যাডভোকেট বলরাম পোদ্দার ইতিপূর্বে ঘোষনা দিয়েছিলেন অত্র কলেজের যে সব শিক্ষার্থী এবারের এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাবে তাদের প্রত্যেকের জন্য দেয়া হবে ১০ হাজার টাকা করে পুরস্কার। জনতা ব্যাংকের পক্ষ থেকে ওই কলেজে একটি কম্পিউটার ল্যাব খোলার জন্য ইতোমধ্যে ছয়টি কম্পিউটার প্রদান করা হয়েছে। এছাড়াও সভাপতি এ্যাডভোকেট বলরাম পোদ্দার কলেজের উন্নয়নের জন্য কলেজ ফান্ডে নগদ ৫ লক্ষ টাকা প্রদান করেছেন।

১৯৭২ সনে মুক্তিযুদ্ধের ৯ নং সেক্টরের গ্রুপ কমান্ডার নিজাম উদ্দিন আকন ব্যক্তিগত উদ্যোগে অত্র কলেজটি প্রতিষ্ঠিত করেন। তার মৃত্যুর পর নানাবিধ সমস্যার কারনে কলেজটির উন্নয়ন কর্মকান্ড ব্যহৃত হয়। বর্তমান গবর্নিং বডির নেতৃবৃন্দের প্রচেষ্টায় দীর্ঘ ৪০ বছর পরে চলতি বছরের শুরুতে এটি ডিগ্রী কলেজে উন্নীত হয়। গবনিং বডির সদস্য ও উপজেলা দুর্নীতি দমন কমিটির সভাপতি খন্দকার শাহেআলম মঞ্জু বলেন, কলেজটির সার্বিক উন্নয়নের লক্ষ্যে আমরা প্রচেষ্ঠা চালাচ্ছি। শিক্ষার্থীদের সমস্যা দুর করার লক্ষ্যে প্রায় অর্ধকোটি টাকা ব্যয়ে আরো একটি নুতন ভবন নির্মানের কাজ অতিশিঘ্রই শুরু করা হবে। সকলের সহযোগীতায় আমরা এ কলেজটিকে একটি মডেল কলেজে পরিনত করতে চাই। কলেজের অধ্যক্ষ নির্মল চন্দ্র শিকদার কলেজের সাফল্যে মহাখুশি। কলেজটি ডিগ্রী কলেজে উন্নীত হওয়ায় তাদের দীর্ঘদিনের স্বপ্ন পুরন হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।


নিজাম উদ্দিন ডিগ্রী কলেজের সাফল্যে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, গবর্নিং বডির নেতৃবৃন্দদের জানাচ্ছি
আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

নিজাম উদ্দিন ডিগ্রী কলেজের এই সাফল্যে আমরা আনন্দিত

এই ধারা অব্যাহত থাকুক – গৌরনদী ডটকম