দুদকের ২০ মামলার চার্জশিট প্রদান – গ্রেফতার হতে পারেন সাবেক হুইপ বিএনপি নেতা শহিদুল হক জামাল

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশালের বানারীপাড়া উপজেলার সাড়ে ৩’শ মেট্রিকটন ত্রানের চাল আত্মসাতের ঘটনায় দুদকের দায়ের করা ২০ মামলার চার্জশিট জমা দেয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় মামলার তদন্তকারী কর্মকর্তা ও দুদকের উপ-পরিচালক ওয়াজেদ আলী গাজী বানারীপাড়া থানায় এ অভিযোগপত্র জমা দিয়েছেন। প্রতিটি মামলায় সাবেক হুইপ ও বিএনপি নেতা শহিদুল হক জামালকে অভিযুক্ত করা হয়েছে। চার্জশিট দাখিলের কারনে যেকোন সময় গ্রেফতার হয়ে কারাগারে যেতে পারেন বিএনপি নেতা শহিদুল হক জামাল।

দুদক সূত্রে জানা গেছে, বিএনপি-জামায়াতের চারদলীয় জোট সরকারের আমলে সাড়ে ৩’শ মেট্রিকটন ত্রানের চাল জাল-জালিয়াতির মাধ্যমে আত্মসাতের ঘটনায় দুদকের সহকারী পরিচালক আঃ রহিমন জোয়াদ্দার বাদি হয়ে ২০০৯ সনের ২৫ জুন প্রকল্প কমিটির সভাপতি একজন চেয়ারম্যান ও ১৯ জন মেম্বরের বিরুদ্ধে বানারীপাড়া থানায় পৃথক ভাবে ২০টি মামলা দায়ের করেন। ওই ২০ মামলায় অভিযুক্তদের লিখিত অভিযোগ ও স্বাক্ষী প্রমানের ভিত্তিতে সাবেক হুইপ সৈয়দ শহীদুল হক জামালকে অভিযুক্ত করে চার্জশিট দেয়া হয়।

অভিযুক্ত অন্যান্যরা হলেন-চাখারের সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ ইদ্রিস আলী সরদার, বিএনপি নেতা ও ইউপি সদস্য মোঃ নুরুল হক কালু, সফিকুল হক সুমন, আঃ রশিদ, মোঃ বারেক মৃধা, আঃ রহমান ফরাজী, নজরুল ইসলাম বারেক, আলতাফ হোসেন, মনোজ কুমার, পরিতোষ, সুকুমার বৈরাগী, নিরদ হালদার, আতিকুর রহমান, দুলাল হোসেন, জাকির হোসেন, বিএনপি নেত্রী ও মহিলা ইউপি সদস্যা শারমিন জাকিয়া, খাদিজা বেগম, শিরিন বেগম, জাহানারা বেগম প্রমুখ।