ঢাকায় দু’জেলার নেতাদের নিয়ে ৫ ঘন্টার বৈঠক – বরিশাল ও পিরোজপুর জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি জমা দেয়ার নির্দেশ

নিজস্ব সংবাদদাতা ॥ অনতিবিলম্বে বরিশাল ও পিরোজপুর জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার জন্য নির্দেশ দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার ও আগেরদিন সোমবার দু’জেলার নেতাদের নিয়ে ঢাকায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠক করেন এ বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদ ও সহসাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম খান রাজন। বৈঠকে অনতিবিলম্বে উভয় জেলার পূর্ণাঙ্গ কমিটি জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

নামপ্রকাশ না করার শর্তে বৈঠকে উপস্থিত একাধিক নেতারা জানান, গত ৬ মাস পূর্বে বরিশাল জেলা বিএনপির সভাপতি হিসেবে সাবেক মেয়র আহসান হাবিব কামাল ও সাধারণ সম্পাদক হিসেবে বিলকিস জাহান শিরিন এবং একই সময় পিরোজপুর জেলা বিএনপির সভাপতি হিসেবে গাজী নুরুজ্জামান বাবুলকে সভাপতি ও উপাধ্যক্ষ আলমগীরকে হোসেনকে সাধারণ সম্পাদক ঘোষনা করা হয়। দু’টি কমিটি নিয়েই আপত্তি তোলেন সাবেক দু’জেলার আহবায়ক কমিটির নেতারা। এরমধ্যে পিরোজপুরের অবস্থা বেসামাল হয়ে পড়ে। সেখানকার আহবায়ক কমিটির ১০ নেতাকে নিয়ে সোমবার কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠক করে কোনো সিদ্ধান্তে পৌঁছানো সম্ভব হয়নি।

গতকাল মঙ্গলবার পিরোজপুর ও বরিশাল জেলা বিএনপির বৈঠক বেলা ১২টায় কেন্দ্রীয় কার্যালয় শুরু হয়। এ বৈঠক চলে একটানা পাঁচ ঘন্টা। বিভাগের দায়িত্বপ্রাপ্ত আহবায়ক সালাহউদ্দিন আহমেদ ও সদস্য সচিব নজরুল ইসলাম খান রাজন উভয় কমিটিকে স্ব-স্ব জেলায় সাবেক আহবায়ক কমিটির নেতাদের অন্তর্ভূক্ত করে পূর্ণাঙ্গ কমিটি জমা দেয়ার জন্য নির্দেশ দেন। বৈঠকে উপস্থিত নেতারা আরো জানান, ঈদের পরপরই দু’জেলার পূর্ণাঙ্গ কমিটি জমা দেয়া হবে। অনুমোদনের পূর্বে সমন্বয়ক সালাহউদ্দিন আহমেদসহ কেন্দ্রীয় কমিটি তা বিশ্লেষন করে দেখবেন। ত্যাগী নেতারা বাদ পড়লে তাদের নাম অন্তর্ভূক্ত করার সুযোগ থাকবে। আবার ব্যক্তি বিশেষের আস্থাভাজন সুবিধাবাদী কাউকে কমিটিতে ঠাঁই না দেয়ার জন্য উভয় জেলার নেতাদের নির্দেশ দেয়া হয়েছে বলেও সূত্রগুলো দাবি করেন।