গৌরনদীর পিঙ্গলাকাঠী গ্রামে কয়েক’শ ফলজ গাছ কেটে সাবার করে দিয়েছে সন্ত্রাসীরা

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশালের গৌরনদী উপজেলার পিঙ্গলাকাঠী গ্রামের এক প্রবাসীর বিভিন্ন প্রজাতের কয়েক’শ ফলজ গাছ কেটে সাবার করে দিয়েছে সন্ত্রাসীরা। এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার দুপুরে থানায় মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ জানায়, ওই গ্রামের খালেক সিকদারের পুত্র সিঙ্গাপুর প্রবাসী মানিক সিকদার দু’বছর পূর্বে ৩০ শতক জমিতে বিভিন্ন প্রজাতের কয়েক’শ ফলজ গাছের চারা রোপন করেন। প্রবাসী মানিক সিকদার জানান, তার বাগান বাড়িতে পেঁপে, পেয়ারা, নারিকেল, সুপারি, আমড়া, লেবু, আমলকী, জলপাই, কাঁঠালসহ বিভিন্ন প্রজাতির সহস্রাধিক ফলজ গাছ রোপন করা হয়। এ সব গাছে প্রচুর পরিমান ফলনও ধরেছে। তিনি আরো জানান, গত ২০ জুলাই তার বাড়ির পানির মটার চুরি করে নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা হাতেনাতে এলাকার চিহ্নিত চোর হায়দার খলিফাকে আটক করে। এ নিয়ে স্থানীয়ভাবে সালিশ বৈঠকে হায়দারকে জুটা পেটা করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে বুধবার রাতে হায়দারের নেতৃত্বে তার ভাড়াটিয়া ১০/১৫ জন সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে প্রবাসী মানিকের বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা মানিকের বিল্ডিং এ ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে হামলাকারী সন্ত্রাসীরা নির্বিঘে উক্ত ফলজ গাছ গুলো কেটে সাবার করে দেয়।

ঘটনার সত্যতা স্বীকার করে গৌরনদী থানার অফিসার ইনচার্জ ওসি আবুল কালাম বলেন, এ ঘটনায় মানিক সিকদার বাদি হয়ে ৫ জনের নাম উল্লে¬খসহ আরো অজ্ঞাতনামা ৫ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। অভিযুক্তদের গ্রেফতারের জন্য পুলিশ চেষ্ঠা চালিয়ে যাচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।