বরিশালের স্বাধীনতা পার্কের সৌন্দর্য্য রক্ষায় মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশাল নগরীর আলেকান্দা আমতলার মোড়ে অবস্থিত স্বাধীনতা পার্কের সৌন্দর্য্য রক্ষায় মানববন্ধন কর্মসূচী পালন করেছে বিভিন্ন স্তরের জনগন। বুধবার বেলা ১১টা থেকে ১২ পর্যন্ত আমতলার মোড় পার্কের সামনে মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

আবাসিক এলাকায় ক্লাব, সমিতির নামে মাদক সেবন, জুয়াখেলা ও অনৈতিক কার্যাকলাপের প্রতিবাদে আলেকান্দা-আমতলা এলাকাবাসীর ব্যানারে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এ কর্মসূচীর সাথে সংহতি প্রকাশ করে মানববন্ধনে অংশগ্রহন করেন মুক্তিযোদ্ধা সংসদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, সাংস্কৃতিক সংগঠন সমম্বয় পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, শিক্ষক সমিতি, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, বিসিসির কাউন্সিলরসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দরা। স্থানীয় ১৩নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর জাতীয় পার্টির সভাপতি মীর জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এএমজি কবির ভুলু, শিক্ষক সমিতির সভাপতি দাসগুপ্ত আশিষ কুমার, জাতীয় পার্টির জেলা সভাাপতি অধ্যাপক মহসিন-উল ইসলাম হাবুল, প্যানেল মেয়র ও বিএনপি নেতা কে.এম শহিদুল্ল¬াহ, আওয়ামীলীগ নেতা সৈয়দ আনিচুর রহমান, মশিউর রহমান মিন্টু প্রমুখ।

উল্লেখ্য, বরিশাল নগরীর আলেকান্দা আমতলা মোড় এলাকায় বিশাল একটি লেক ঘিরে স্বাধীনতা পার্ক নামক চিত্তবিনোদনমূলক স্থাপনা নির্মান করেছে বরিশাল সিটি কর্পোরেশন। পার্কের সৌন্দর্য্য বৃদ্ধিতে লেকের পাশে থাকা বিভিন্ন স্থাপনার বাসিন্দাদের সাথে সমঝোতার ভিত্তিতে তাদেরকে অন্যত্র পূনর্বাসন করা হলেও বেঁকে বসে আইডিবি নামক একটি সংগঠনের নেতৃবৃন্দরা। তাদের কার্যালয় উচ্ছেদ নিয়ে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের সাথে বিরোধের সৃষ্টি হয়। এক পর্যায়ে আইডিবির নেতৃবৃন্দরা তাদের কার্যালয় দখলের অভিযোগ তুলে সিটি মেয়র শওকত হোসেন হিরণের বিরুদ্ধে ঢাকায় মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন করেন। আইডিবি নেতৃবৃন্দের এ পদক্ষেপের বিরুদ্ধে স্বাধীনতা পার্ক এলাকায় সর্বস্তরের নাগরিকদের অংশগ্রহনে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।