আগৈলঝাড়ার বাগধা-সাতলায় ব্রিজ ভেঙ্গে গর্তের সৃস্টি – দুর্ভোগ

নিজস্ব সংবাদদাতা ॥ বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাগধা-সাতলা সড়কের খাজুরিয়া মাদ্রাসা সংলগ্ন এলাকার একটি ব্রিজের মাঝখানে ভেঙ্গে গর্তের সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচলসহ জনসাধারনের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ব্রিজটি দিয়ে যানবাহন চলাচল করতে গিয়ে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। এলাকাবাসি বিষয়টি এলজিইডি বিভাগকে জানানো সত্বেও এখনো ব্রিজটি সংস্কারের জন্য কোন উদ্যোগ নেয়া হয়নি।

জানা গেছে, উপজেলার বাগধা ইউনিয়নের বাগধা-সাতলা সড়কের খাজুরিয়া মাদ্রাসার উত্তর পার্শ্বে গত ৬-৭ বছর পুর্বে ১২ লক্ষ টাকা ব্যয়ে এলজিইডি বিভাগ জনগনের চলাচলের সুবিধার্থে একটি ঢালাই ব্রিজ নির্মান করে। নির্মানের সময় ঠিকাদারী প্রতিষ্ঠান এলজিইডি বিভাগকে ম্যানেজ করে নিন্মমানের কাজ করে। ফলে নিমার্নের পর থেকেই ব্রিজের বিভিন্নস্থানে গর্তের সৃষ্টি হয়। এ ব্রিজ দিয়ে প্রতিদিন সাতটি গ্রামের হাজার-হাজার লোকজন চলাচল করে আসছে। ব্রিজের মাঝ খানের ঢালাই খসে পড়ে রড বের হয়ে গর্তের সৃস্টি হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। ব্রিজটি দিয়ে প্রতিদিন শত শত স্কুল- কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে। ব্রিজটির বিভিন্নস্থানে ভেঙ্গে গর্তের সৃষ্টি হওয়ায় প্রতিদিনই ঘটছে ছোট বড় অসংখ্য দুর্ঘটনা।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রাজ কুমার জানান, আমি যোগদানের পড়ে ওই এলাকা থেকে কেউ ব্রিজের ব্যাপারে আমার কাছে অভিযোগ করেননি। তার পরেও বিষয়টি খতিয়ে দেখা হবে বলেও তিনি উল্লেখ করেন।

আগৈলঝাড়ার বাগধা-সাতলায় ব্রিজ ভেঙ্গে গর্তের সৃস্টি - দুর্ভোগ