বরিশালে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগে ভাংচুর

নিজস্ব সংবাদদাতা ॥ চিকিৎসকদের দায়িত্ব অবহেলায় রোগীর মৃত্যুকে কেন্দ্র করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে বৃহস্পতিবার গভীর রাতে ভাংচুরের ঘটনা ঘটেছে। মৃত্যু রোগীর স্বজনেরা ঘন্টাব্যপী চিকিৎসকদের অবরুদ্ধ করে এ ভাংচুর করে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত করা হয়।

জানা গেছে, গত ১০ সেপ্টেম্বর সড়ক দূর্ঘটনায় আহত নগরীর দক্ষিণ আলেকান্দা এলাকার শামিম হোসেনের কন্যা মুনিয়াকে (১০) হাসপাতালের সার্জারী ইউনিট-৩ এ ভর্তি করা হয়। মুনিয়ার পিতা শামিম হোসেন জানান, বৃহস্পতিবার রাতে মুনিয়ার অবস্থা অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক ও রেজিস্টার ডাঃ মিল্টনকে খবর দেয়া হয়। কিন্তু খবর দেয়ার পরেও চিকিৎসক রোগীর কাছে আসেনি বলে তিনি অভিযোগ করেন। এর এক ঘন্টাপর চিকিৎসক রোগীর কাছে এসে মৃত্যু বলে ঘোষনা করেন। এসময় উত্তেজিত হয়ে পরে রোগীর স্বজনেরা। একপর্যায়ে মৃত রোগীর স্বজনেরা হাসপাতালের অক্সিজেন সিলিন্ডার মেশিনসহ আসবাবপত্র ভাংচুর করে।

ডাঃ মিল্টন জানান, রোগী মুনিয়ার মাথায় রক্ত ক্ষরণ হয়েছে। তাকে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য রেফাড করা হয়েছিল। কিন্তু রোগী নিয়ে তার পরিবার ঢাকায় যায়নি। তিনি আরো জানান, মুনিয়ার চিকিৎসার জন্য চিকিৎসক বরিশালে নেই। তিনি অভিযোগ করে বলেন, রোগী তার রোগের কারনে মারা গেছে। কিন্তু রোগীর স্বজনেরা উত্তেজিত হয়ে তাকেসহ বেশ কয়েকজন ইন্টার্নী ডাক্তারকে ঘন্টাব্যাপী অবরুদ্ধ করে ভাংচুর চালায়। খবর পেয়ে গভীর রাতে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন।